ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

কারাগার থেকে হাসপাতালে নেওয়ার পথে বন্দির মৃত্যু

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ১৪ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:৫৬, ১৪ অক্টোবর ২০২৪
কারাগার থেকে হাসপাতালে নেওয়ার পথে বন্দির মৃত্যু

আলিমুজ্জামান চৌধুরী। ছবি সংগৃহীত

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত আলী (দিদার) হত্যা মামলায় কারাবন্দি আসামি আলিমুজ্জামান চৌধুরী (৫০) মারা গেছেন। গতকাল রোববার রাত সাড়ে ৭টার দিকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। সোমবার (১৪ অক্টোবর) গোপালগঞ্জ জেলা কারাগারের জেলার তানিয়া জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আলিমুজ্জামান চৌধুরী মুক্তিযুদ্ধ প্রজন্ম কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

জানা গেছে, গতকাল বোরবার সকালে কারাগারের মধ্যে অসুস্থ হয়ে পড়ে আলিমুজ্জামান। কারা কর্তৃপক্ষ তাকে প্রথমে গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে রাত সাড়ে ৭টার দিকে তিনি মারা যান।

আরো পড়ুন:

আলিমুজ্জামানের শ্যালক (স্ত্রীর ভাই) নাদিম চৌধুরী বলেন, ‘গতকাল সকালে কারা কর্তৃপক্ষ আলিমুজ্জামনের অসুস্থতার কথা পরিবারকে জানায়। ফরিদপুর থেকে ঢাকায় নেওয়ার পথে আলিমুজ্জামান মারা যান। পূর্বে তার শারীরিক কোনো সমস্যা ছিলো না। গত ১৩ সেপ্টেম্বর (স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীর গাড়ি বহরে হামলার দিন) হামলায় তিনি অসুস্থ হয়। এঘটনা দুই দিন পর আলিমুজ্জামান থানায় মামলা করতে গেলে তার মামলা গ্রহণ না করে তাকে গ্রেপ্তার করা হয়। যদিও পুলিশ তাকে তার গ্রাম ঘোনাপাড়া থেকে গ্রেপ্তার দেখায়।’

গোপালগঞ্জের জেলা কারাগারের জেলার তানিয়া জামান বলেন, গত ১৫ সেপ্টেম্বর আলিমুজ্জামান চৌধুরীকে কারাগারে আনা হয়। তার উচ্চ রক্তচাপ ছিল। গতকাল কারাগারে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে গোপালগঞ্জ শেখ সায়রা খাতুন মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ফরিদপুর থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।’

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর বিকেলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রামে অনুষ্ঠিত এক পথসভা শেষে নিজ গ্রাম টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। বিকেল সাড়ে ৫টায় সদর উপজেলা ঘোনাপাড়া মোড়ে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা তার গাড়িবহরে হামলা করে। এতে জিলানীসহ অনেকে আহত হন। ভাঙচুর করা হয় ১০টি গাড়ি। ঘটনাস্থলের অদূরে পাথালিয়া বাংলালিংক টাওয়ারের পাশ থেকে শওকত আলী দিদারের লাশ উদ্ধার হয়।

এ ঘটনায় গত ১৭ সেপ্টেম্বর বিকেলে নিহত শওকত আলী দিদারের স্ত্রী রাবেয়া রহমান (৩২) বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলাটি করেন। মামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমসহ ১১৭ জনের নাম উল্লেখ এবং ১ হাজার ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। এ মামলায় আলিমুজ্জামান চৌধুরী ১০৪ নম্বর আসামি ছিলেন। 

বাদল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়