ঢাকা     মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩০ ১৪৩১

কুড়িগ্রামে কুকুরের কামড়ে আহত শিশুসহ ১৫ জন, আতঙ্ক এলাকাজুড়ে

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ১৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১১:০৪, ১৫ অক্টোবর ২০২৪
কুড়িগ্রামে কুকুরের কামড়ে আহত শিশুসহ ১৫ জন, আতঙ্ক এলাকাজুড়ে

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় একদিনে কুকুরের কামড়ে আহত হয়েছেন শিশুসহ ১৫ জন। কয়েক ঘণ্টার ব্যবধানে উপজেলার বেশ কিছু এলাকায় এ ঘটনা ঘটেছে। এতে করে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে। এদিকে, প্রাথমিকভাবে হাসপাতালে প্রতিষেধক না থাকায় বিপাকে পড়েছেন আহতরা। 

সোমবার (১৪ অক্টোবর) চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্যানুযায়ী কুকুরের কামড়ের স্বীকার হয়েছেন- বিজু মিয়া (১২), মাহমুদা (৩৫), সামিউল (১০), সজিব রানা (২৪), সায়মা (১০), আলামিন (৯), তানজিরুল (১৮), মঞ্জুরুল (২০), রাসেল (২৫), আশিক (২৪), হোসাইন (২১), রহিমা (৩০), সিফাত (২), আফরিনা (৫), সাজিদ (৮)। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। 

জানা গেছে, সোমবার দুপুরের পর থেকে হঠাৎ করে চিলমারীর রমনা স্টেশন, বাসাবাড়িসহ বেশ কিছু এলাকায় কুকুরের কামড়ে শিশুসহ ১৫ জন আহত হয়েছেন। তবে প্রতিষেধক না থাকায় ব্যবস্থাপত্রে ওষুধ লিখে দিচ্ছেন কর্তব্যরত চিকিৎসক। 

সোমবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে কুকুরের কামড়ে স্বীকার হোসাইনের সাথে কথা হলে তিনি জানান, সন্ধ্যার আদর্শ বাজার থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে মাটিকাটা মোড়ে আসলে হঠাৎ করে কুকুরে কামড় দেয়। পরে হাসপাতালে গেলে প্রতিষেধক পাইনি। ব্যবস্থাপত্রে কিছু ওষুধ লিখে দিয়েছেন। সেগুলো বাইরে থেকে কিনতে হবে। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আমিনুল ইসলাম জানান, প্রতিষেধক শেষ গেছে। আজ-কালকের মধ্যে আসলে দেওয়া হবে। 

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ মোর্শেদ জানান, চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষেধক নেই। তারা আমাদের বিষয়টি জানিয়েছেন। আশা করছি আজ মঙ্গলবার দুপুরের মধ্যে প্রতিষেধক পাবেন তারা।

বাদশাহ্/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়