ঢাকা     মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩০ ১৪৩১

এইচএসসির ফল

ময়মনসিংহে শহিদ শাহরিয়ার পেলো জিপিএ- ৪.৮৩

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:০৪, ১৫ অক্টোবর ২০২৪
ময়মনসিংহে শহিদ শাহরিয়ার পেলো জিপিএ- ৪.৮৩

বৈষম‍্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ শেখ শাহরিয়ার বিন মতিন এইচএসসি পরীক্ষায় জিপিএ-৪.৮৩ পেয়ে উর্ত্তীণ হয়েছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল ৩টার দিকে  শাহরিয়ারের চাচা আব্দুল মোতালেব বিষয়টি নিশ্চিত করেছেন।

শহিদ শাহরিয়ারের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার কুমড়াশাসন উত্তরপাড়া গ্রামে। তার বাবার নাম আব্দুল মতিন। পরিবারের দুই সন্তানের মধ‍্যে শাহরিয়ার ছিল সবার বড়। তিনি ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। 

চাচা আব্দুল মোতালেব বলেন, ‘শাহরিয়ারের পরীক্ষা পাসের খবরে কলিজা ফেটে যাচ্ছে। আমার ভাতিজা আন্দোলনে শহিদ হয়েছে প্রায় তিন মাস আগে। এখন তার পরীক্ষার ফলাফল হয়েছে, সে পাস করেছে।’ 

আরো পড়ুন:

তিনি আরও বলেন, ‘আমরা দুই ভাই। দুই ভাইয়ের সংসারে ছেলে মাত্র একটি। সেও মারা গেলো। এখন আমাদের বংশে আর কোনো প্রদীপ নেই।’

শহিদ শাহরিয়ারের বাবা আব্দুল মতিন বর্তমানে স্ত্রী ও মেয় নিয়ে ওমরা হজ করতে সৌদি আরবে অবস্থান করছেন। ছেলের পাস হওয়া খবর তিনি সেখানে বসেই পেয়েছেন। 

প্রসঙ্গত, গত ১৮ জুলাই ঢাকার মিরপুরে ১০ নম্বরের গোলচত্বরের কাছে গুলিবিদ্ধ হন শেখ শাহরিয়ার বিন মতিন। তার ডান চোখের পাশ দিয়ে গুলি ঢুকে মস্তিষ্ক ছেদ করে বেরিয়ে যায়।  

শাহরিয়ারের পরিবার সূত্র জানা যায়, পরীক্ষার মধ্যে বন্ধ পেয়ে ঢাকায় মায়ের কাছে যায় শাহরিয়ার। পরে মিরপুর-২ নম্বরে খালার বাসায় বেড়াতে যায়। সেখানে খালাতো ভাইয়ের সঙ্গে আন্দোলনে অংশ নেয় শাহরিয়ার। মিরপুর ১০ নম্বরের গোল চত্বরের কাছে গুলিবিদ্ধ হন তিনি। সেখানে তার খালাতো ভাইও গুলিবিদ্ধ হয়েছিল।

মিলন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়