ঢাকা     মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩০ ১৪৩১

কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান সেন্টু হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:১১, ১৫ অক্টোবর ২০২৪
কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান সেন্টু হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নইমুদ্দিন সেন্টু হত্যা মামলার প্রধান আসামি তরিকুল ইসলাম টুকুকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। 

গতকাল সোমবার (১৪ অক্টোবর) রাতে পাবনা সদর উপজেলার গোবিন্দপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার ইলিয়াস খান। 

গ্রেপ্তারকৃত তরিকুল ইসলাম টুকু দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের মহির উদ্দিন আহমেদের ছেলে। 

আরো পড়ুন:

জানা গেছে, গত ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার দৌলতপুরে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে পূর্ব পরিকল্পিতভাবে ইউপি চেয়ারম্যান নইমুদ্দিন সেন্টুকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গুলি করে প্রতিপক্ষ টুকু বাহিনীর লোকজন। এ ঘটনায় গত ১ অক্টোবর নিহত চেয়ারম্যানের ছেলে আহসান হাবীব কনক বাদী হয়ে দৌলতপুর থানায় মামলা করেন। মামলায় টুকুকে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও প্রধান আসামি করা হয়। এছাড়া মামলায় মোট ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৮-১০ জনকে।  

এ মামলার পলাতক আসামিরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর এলাকার সোহাগ হোসেন ওরফে গিট্টু (২২), রওশন (২৩), রাসেল (২৭), লালন (২৬), নাঈম (২২), শামসের আলী গিট্টু (২৩), আল আমিন (২০), হিমেল (২৭) ও ইরাক (৩০)। 

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত নইমুদ্দিন সেন্টু ফিলিপনগর বাজারপাড়ার মুতালিব সরকারের ছেলে। তিনি অনেক আগে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। একসময় উপজেলা বিএনপির সহ-সভাপতিও ছিলেন। পরে আওয়ামী লীগের রাজনীতি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। দুইবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সেন্টু। 

কাঞ্চন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়