ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

গজারিয়ায় শ্রমিক বিক্ষোভ, দাবি মেনে নিলো কর্তৃপক্ষ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:২২, ১৬ অক্টোবর ২০২৪
গজারিয়ায় শ্রমিক বিক্ষোভ, দাবি মেনে নিলো কর্তৃপক্ষ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে প্রায় তিন ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি কারখানার শ্রমিকরা। বুধবার (১৬ অক্টোবর) সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার ভিটিকান্দি এলাকার মহাসড়কে বিক্ষোভ করেন জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা। পরে আলোচনার আশ্বাসে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে আনে পুলিশ। দুপুর সাড়ে ১২টার দিকে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের অনেক দাবি মেনে নেয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, বিভিন্ন কারণে গত কয়েক মাস ধরে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্কে কর্মরত শ্রমিকদের মধ্যে অসন্তোষে বিরাজ করছিল। গত ১০ অক্টোবর সরকারি ঘোষণা উপেক্ষা করে কারখানা খোলা রাখা হয়। সেদিন একজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। তাকে ছুটি না দিয়ে উল্টো খারাপ আচরণ করা হয় বলে অভিযোগ শ্রমিকদের। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও তাকে হাসপাতালে না নিয়ে মেঝেতে ফেলে রাখা হয়। অসুস্থ অবস্থায় বিনা চিকিৎসায় মারা যান সেই শ্রমিক। এ ঘটনায় ক্ষুব্ধ হন শ্রমিকরা। এরপর থেকে তারা আন্দোলনের প্রস্তুতি নিচ্ছিলেন। আজ সকাল ৮টার দিকে বিভিন্ন দাবি তুলে ধরে বিক্ষোভ করেন প্রতিষ্ঠানটির পুরুষ ও নারী শ্রমিকরা।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কহিনুর আক্তার জানান, সকালে বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যান। সেখানে শ্রমিক ও মালিক পক্ষকে নিয়ে বসেন। শ্রমিকদের অধিকাংশ দাবি কিছুটা এদিক-সেদিক করে মেনে নিয়েছে প্রতিষ্ঠানটি। সব শ্রমিকদের বেতন এক হাজার টাকা বৃদ্ধি করা হয়েছে। শ্রমিকদের কাজে যোগ দিতে বলা হয়েছে। এরপরও শ্রমিকদের অন্য কোনো অভিযোগ বা দাবি থাকলে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

আরো পড়ুন:

রতন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়