ঢাকা     বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১ ১৪৩১

আশুলিয়ায় ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ১৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:৪১, ১৭ অক্টোবর ২০২৪
আশুলিয়ায় ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকার সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার (১৬ অক্টোবর) উপজেলার জামগড়া এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় তিন জনকে আটক করেছে যৌথবাহিনী। তবে প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আশুলিয়ার জামগড়া এলাকার দ্য রোজ ড্রেসেস লিমিটেড নামের কারখানায় ঝুটের ব্যবসা করে আসছিলেন আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ও তার নেতাকর্মীরা। গত ৫ আগস্টের পর কবির সরকারের লোকজন স্থানীয় বিএনপির একটি পক্ষের সহযোগিতায় ব্যবসা নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিলেন।

বুধবার সকালে আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রানা, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি মোস্তাফিজুর রহমান রনিসহ বেশ কয়েকজন বিএনপির নেতাকর্মী ওই কারখানার সামনে ঝুট ব্যবসা নিজেদের নিয়ন্ত্রণে নিতে যান।

এ সময় কবির সরকারের লোকজন আগ্নেয়াস্ত্রসহ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে সেখানে উপস্থিত হন। পরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় যৌথবাহিনী অভিযান চালিয়ে তিন জনকে আটক করেছে।

আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, পোশাক কারখানাটিতে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ঝুট ব্যবসা করতেন। তার বিরুদ্ধে ছাত্র-জনতা হত্যার প্রায় ২৫টির অধিক মামলা হয়েছে। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার জন্য আমরা সেখানে যাই। এ সময় আওয়ামী লীগের ১০০-১৫০ জন নেতাকর্মী আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় আমরা নিরাপদ স্থানে চলে যাই।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, দ্য রোজ ড্রেসেস লিমিটেড কারখানায় গণ্ডগোলের খবর পেয়ে যৌথবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যায়। এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সাব্বির/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়