ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

সিরাজগঞ্জে টুকুর প্রত্যাবর্তন

নেতাকর্মীদের চাপে ভেঙে পড়লো বিএনপি’র সম্প্রীতি সমাবেশ মঞ্চ

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৮ অক্টোবর ২০২৪  
নেতাকর্মীদের চাপে ভেঙে পড়লো বিএনপি’র সম্প্রীতি সমাবেশ মঞ্চ

সিরাজগঞ্জে বিএনপি’র সম্প্রীতি সমাবেশ নেতাকর্মীদের চাপে মঞ্চ ভেঙে পড়ে অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ মহীদ শামসুদ্দিন গেইট এলাকায় আয়োজিত সম্প্রীতি সমাবেশে এ ঘটনা ঘটেছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর সিরাজগঞ্জে প্রত্যাবর্তন উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়।

বিএনপির স্থানীয় সূত্র জানায়, এদিন সমাবেশের জন্য তৈরিকৃত মঞ্চে তিল ধারণের যেন জায়গা ছিল না। গাদাগাদি করে নেতা ও সমর্থকরা মঞ্চে অবস্থান করছিলেন। অতিরিক্ত নেতাকর্মীর চাপে একসময় মঞ্চটি ভেঙে পড়ে। এতে জেলা ও উপজেলা বিএনপি’র অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হন।

মঞ্চে এসময় রাজশাহী বিভাগীয় বিএনপি’র সহ-সাংগঠন সম্পাদক আমিরুল ইসলাম আলীম বক্তব্য রাখছিলেন। দুর্ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন জেলা বিএনপি’র সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, তাড়াশ উপজেলা বিএনপি’র সভাপতি স.ম আফসার আলী ও সাধারণ সম্পাদক আমিনুর রহমান টুটু।

এসময় সাবেক মন্ত্রী ও সম্প্রীতি সমাবেশের প্রধান অতিথি ইকবাল হাসান মাহমুদ টুকু, সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপি’র সভাপতি রোমানা মাহমুদ, সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, মকবুল হোসেন চৌধুরী, নাজমুল হাসনা তালুকদার রানা, সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, হারুন-উর-রশিদ খান হাসান, নুর কায়েম সবুজ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামানসহ জেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, মহিলাদল, কৃষকদলের প্রায় শতাধিক নেতাকর্মী মঞ্চে উপস্থিত ছিলেন।

জানা যায়, ইকবাল হাসান মাহমুদ টুকু বিকেল ৪টার দিকে সম্প্রীতি সমাবেশে উপস্থিত হন। এরআগে, জেলা বিএনপি ও উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

তাড়াশ উপজেলা বিএনপি’র সভাপতি স.ম আফসার আলী বলেন, দীর্ঘ ২ বছর পর ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জে আগমন করেন। এ উপলক্ষে তাকে একনজর দেখার জন্য মঞ্চে ওঠার কারণে এ দুর্ঘটনা ঘটে। এতে আমিসহ জেলা ও উপজেলার প্রায় ২০/২৫ জন নেতাকর্মী আহত হয়েছে।

অদিত্য/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়