ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

প্রকাশিত সংবাদের প্রতিবাদ পলমল গ্রুপের

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ১৮ অক্টোবর ২০২৪  
প্রকাশিত সংবাদের প্রতিবাদ পলমল গ্রুপের

প্রকাশিত সংবাদে গাজীপুর সদর উপজেলায় অবস্থিত শতভাগ রপ্তানিমুখি গার্মেন্টস পলমল গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান সাফা সোয়েটার লিমিটেড-২ এর নাম ব্যবহার হওয়ায় প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিষ্ঠানটি জানায়, গত ১৫ ও ১৬ অক্টোবর দেশের প্রথম সারির বিভিন্ন প্রিন্ট ও অনলাইন নিউজপোর্টালে ‘পোশাক শ্রমিকের বেতন থেকে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যেখানে পলমল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সাফা সোয়েটার লিমিটেড-২ এর নাম ব্যবহার করা হয়েছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত। পলমল গ্রুপের পক্ষ থেকে এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ১২ অক্টোবর দুর্গাপূজায় দু’দিন ছুটির দাবিতে কিছু শ্রমিক উস্কানিমূলকভাবে কারখানার সুনাম ক্ষুণ্ন ও উৎপাদন বিঘ্নিত করতে বিশৃঙ্খলার চেষ্টা চালান। এক পর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধেরও চেষ্টা করেন। 

পরবর্তীতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় শ্রমিকদের কাজে ফেরানোর চেষ্টা চালানো হয়। সে সময় তাদের নতুন দাবি অনুযায়ী পূজার এক দিনের ছুটিও মেনে নেওয়া হয়। তবে উদ্দেশ্য প্রণোদিতভাবে কিছু শ্রমিক কাজে যোগ দিতে অস্বীকার করেন এবং সড়ক অবরোধ করে রাখেন। পরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় বিষয়টি নিস্পত্তি হয়। 

পরবর্তীতে কারখানার নিরাপত্তার স্বার্থে কর্তৃপক্ষের সিদ্ধান্তে শ্রমিক এবং কর্মচারির নিরাপত্তার স্বার্থে শ্রম আইনের ১৩ (১) ধারায় কারখানা বন্ধ রাখা হয়। সেই মোতাবেক গত ১৪ অক্টোবর প্রায় ৮৬ জন শ্রমিকের আইনগত (টার্মিনেশন বেনিফিট) পাওনা পুলিশ, কারখানার কর্মকর্তা, বিজিএমইএ’র ছাত্র সমন্বয়ক এবং কলকারখানা অধিদপ্তরের সহযোগিতায় শ্রম আইন অনুযায়ী বুঝিয়ে দেওয়া হয়।

তবে, প্রকাশিত সংবাদে বলা হয় শ্রমিক-কর্মচারি ফেডারেশন নামে একটি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক পরিচয়ে কতিপয় ব্যক্তি শ্রমিকদের কাছ থেকে প্রায় ১৪ লাখ টাকা আত্মসাৎ করে। উক্ত ঘটনায় পলমল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সাফা সোয়েটার লিমিটেড-২ এর কোনো সম্পৃক্ততা নেই। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় আমাদের প্রতিষ্ঠানের নাম উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় আমাদের প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও বলা হয়, উল্লিখিত সংবাদটি উদ্দেশ্য প্রণোদিত এবং বস্তুনিষ্ঠ নয়। ভবিষ্যতে এ ধরনের সংবাদ প্রকাশের আগে আরও যাচাই-বাছাই এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নেওয়া যুক্তিযুক্ত বলে মনে করি। আমরা সবার কাছ থেকেই বস্তুনিষ্ঠতা আশা করি এবং ভুল সংবাদ পরিবেশনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ঢাকা/এস


সর্বশেষ

পাঠকপ্রিয়