ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

চাঁদপুরে ইজতেমায় হাজারো মুসল্লির জুমার নামাজ আদায়

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ১৮ অক্টোবর ২০২৪  
চাঁদপুরে ইজতেমায় হাজারো মুসল্লির জুমার নামাজ আদায়

চাঁদপুর শহরের পুরান বাজার স্টার আলকায়েদ জুট মিলের সামনের শ্ররামদী বালুর মাঠে শুরু হওয়া তিন দিনব্যাপী জেলা ইজতেমার শেষ দিন শনিবার (১৯ অক্টোবর)। জোহরের নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের ইজতেমা শেষ হবে বলে জানিয়েছেন তাবলিগ জামাতের চাঁদপুরের মুরুব্বি হযরত মাওলানা আব্দুর রশিদ।

গতকাল বৃহস্পতিবার, ফজরের নামাজের পর দেশ-বিদেশের মুসল্লিদের নিয়ে এই ইজতেমা শুরু হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) ছিল চাঁদপুর জেলা ইজতেমার দ্বিতীয় দিন। এদিন হাজারো মুসল্লির অংশগ্রহণে ইজতেমা মাঠে জুমার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করন তাবলীগ জামাতের চাঁদপুরের মুরুব্বি হযরত মাওলানা আব্দুর রশিদ। পরে বাংলাদেশ এবং সমগ্র পৃথিবীর মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়।

আয়োজক সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে বিদেশি মুসল্লিরা জেলা ইজতেমায় অংশ নিয়েছেন।

তাবলিগ জামাতের চাঁদপুরের মুরুব্বি হযরত মাওলানা আব্দুর রশিদ জানান, গত ১৭ অক্টোবর আমবয়ানের মধ্য দিয়ে জেলা ইজতেমা শুরু হয়। শুক্রবার আল্লাহর  একত্ববাদ এবং হজরত মুহাম্মদ (সা.) এর রেসালাত, আখলাক ও আখিরাতের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। শনিবার জোহরের নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনের এই জেলা ইজতেমা শেষ হবে।

অমরেশ/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়