ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

বিএমডিএ’র স্বাধীনতা পুরস্কার পাওয়া উচিত: উপদেষ্টা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ১৯ অক্টোবর ২০২৪  
বিএমডিএ’র স্বাধীনতা পুরস্কার পাওয়া উচিত: উপদেষ্টা

রুক্ষ বরেন্দ্র অঞ্চলকে সুজলা-সুফলা করে তোলায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) স্বাধীনতা পুরস্কার পাওয়া উচিত বলে মনে করেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র ও কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী। 

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে রাজশাহীতে বিএমডিএ’র প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

উপদেষ্টা বলেন, ‘বিএমডিএ মাঠপযার্য়ে যেভাবে কাজ করেছে তা অভাবনীয়। তারা একটা এলাকার রূপ পরিবর্তন করে দিয়েছে। এখানে আগে একটি ফসল ফলানো অনেক কষ্টসাধ্য বিষয় ছিল। বিএমডিএ যেভাবে কৃষকের পাশে থেকে পানি দিয়ে ফসল ফলাতে সহযোগিতা করেছে তার চিত্র আমরা সবাই এখন দেখতে পাচ্ছি। একটি এলাকার রূপ পরিবর্তন করে দিয়েছে বিএমডিএ। তাই এবার তাদের স্বাধীনতা পদক পাওয়া উচিৎ। এবার আমাদের সবাইকে চেষ্টা করতে হবে যেন বিএমডিএ স্বাধীনতা পদক পায়।’

আরো পড়ুন:

তিনি আরো বলেন, ‘এ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বিএমডিএ’র কর্মকর্তা-কর্মচারীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। সামনের দিনগুলোতে আপনারা আরো ভালো ভালো প্রকল্প গ্রহণ করবেন, যার ফলে কৃষক উপকৃত হবেন।’ 

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মোখলেস উর রহমান, বিএমডিএর চেয়ারম্যান ড. এম. আসাদুজ্জামান ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। সভায় সভাপতিত্ব করেন বিএমডিএ নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়