ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

ইলিশ শিকার করায় ২ জেলের কারাদণ্ড 

পিরোজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২০ অক্টোবর ২০২৪  
ইলিশ শিকার করায় ২ জেলের কারাদণ্ড 

পিরোজপুরে নেছারাবাদ উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের অপরাধে দুই জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২০ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনিরুজ্জামান এ সাজা দেন।

কারাদণ্ড পাওয়া দুই জেলে হলেন, মো. মিজান ও রিদুল আলী হাওলাদার। এ সময় উপজেলার কাজলাহার গ্রামের কলেজ পড়ুয়া মো. সাকিব (২২) কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার ভোরে উপজেলার অলংকারকাঠি গ্রামের আবাসন এলাকা সংলগ্ন সন্ধ্যা নদীতে ইলিশ মাছ ধরছিল। এ সময় উপজেলা মৎস্য অফিসের অভিযানে দায়িত্বে থাকা মেরিন ফিসারিজ অফিসার সৌরভ মন্ডল ও নৌপুলিশ নদীতে টহলে ছিল। তারা খবর পেয়ে অভিযান চালিয়ে তিন ব্যক্তিকে ধাওয়া দিয়ে ধরে ফেলে। এ সময়ে তাদের কাছ থেকে ১৫টি ইলিশ মাছ এবং ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়।

আরো পড়ুন:

গ্রেপ্তারদের কার্যালয়ে হাজির করলে ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের দণ্ড দেন।

মেরিন ফিসারিজ অফিসার সৌরভ মন্ডল জানান, অভিযানে জব্দকৃত মাছ দুস্থদের মধ্য বিলিয়ে দেওয়া হয়েছে। ১০ হাজার মিটার জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মনিরুজ্জামান জানান, ইলিশের নিরাপদ প্রজনন নিশ্চিত করতে ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ আহরণ নিষিদ্ধ করা হয়েছে। কেউ আইন অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে।
 

তাওহিদুল/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়