ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

নোয়াখালীতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ২০ অক্টোবর ২০২৪  
নোয়াখালীতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা

নোয়াখালীতে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কার্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। অভিযোগ দায়েরের তিনদিন পর মামলা রেকর্ড করেছে পুলিশ। রোববার (২০ অক্টোবর) থানায় মামলা রুজু হয়।

এর আগে, গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সুধারাম মডেল থানায় ভুক্তভোগী সাংবাদিক মাহবুবুর রহমান হামলার ঘটনায় লিখিত অভিযোগ করেন।

আরও পড়ুন: নোয়াখালী বিএডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

আরো পড়ুন:

মামলায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের নোয়াখালী জেলা কার্যালয়ের গুদাম রক্ষক মিরাজ হোসেন শান্তকে আসামি করা হয়েছে। তবে, এখনো তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মামলার বাদী মাহবুবুর রহমান দৈনিক বাংলা ও অনলাইন পোর্টাল নিউজ বাংলার নোয়াখালী জেলার প্রতিনিধি। তিনি নোয়াখালী প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য। হামলার শিকার অপর সাংবাদিকের নাম মাওলা রকিবুল আহসান সুজন (মওলা সুজন)। তিনি রাইজিংবিডির প্রতিনিধি।

মাহবুবুর রহমান বলনে, ‌‘গত ১৭ অক্টোবর আমি থানায় লিখিত অভিযোগ দায়ের করি। এরপর পুলিশ মামলা নিতে গড়িমসি করে। তিনদিন পর মামলা রেকর্ড হয়েছে।’  

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম বলেন, ‘ঘটনায় একজনকে আসামি করে মামলা নেওয়া হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’  

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর বুধবার দুপুরে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন নোয়াখালী জেলা কার্যালয়ে উপ-পরিচালক বরাবরে তথ্য চেয়ে তথ্য অধিকার ফরমে আবদেন করেন সাংবাদিক মাহবুবুর রহমান ও মাওলা রকিবুল আহসান সুজন। উপ-পরচিালক (বীজ বিপণণ) নুরুল আলমের সঙ্গে তার কক্ষে কথা বলার সময় গুদাম রক্ষক মিরাজ হোসেন শান্ত কক্ষে প্রবেশ করেন এবং ভিডিও করতে শুরু করেন। এক পর্যায়ে সাংবাদিকরা চাঁদা নিতে এসেছেন, এমন দাবি করে তিনি চিৎকার শুরু করনে।

অভিযুক্ত মিরাজ মাহবুবুর রহমানকে হামলা করেন। মারধরের জন্য তিনি লাঠি আনতে অফিসের কর্মচারীদের বলেন। এসময় কক্ষে থাকা অপর সাংবাদিক রকিবুল আহসান সুজন দরজা বন্ধ করে দেন।

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) উপ-পরচিালক নুরুল আলম এ ঘটনার ব্যাখ্যা চেয়ে একটি কারণ দর্শানোর চিঠি পাঠান মিরাজকে। তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দেওয়ার জন্য তাকে বলা হয়েছে।

সুজন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়