ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

কিশোরগঞ্জে নারীকে পিটিয়ে হত্যা, এক আসামির মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ২০ অক্টোবর ২০২৪  
কিশোরগঞ্জে নারীকে পিটিয়ে হত্যা, এক আসামির মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক নারীকে পিটিয়ে হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ঘটনায় জড়িত অন্য দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২০ অক্টোবর)  জেলার অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এই রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) শ্রী যজ্ঞেশ্বর রায় চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হাসিম উদ্দিন হোসেনপুর উপজেলার হারেঞ্জা গ্রামের মৃত মামুদ আলীর ছেলে। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন- একই গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে মোবারক হোসেন ও মোশারফ হোসেন।

আরো পড়ুন:

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) শ্রী যজ্ঞেশ্বর রায় চৌধুরী জানান, অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১২ আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

মামলা সূত্রে জানা যায়, সুফিয়া খাতুনের স্বামী হেলাল উদ্দিনের সঙ্গে আসামিদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে ২০১৪ সালের ২৯ আগস্ট সকাল ১১টার দিকে জমিতে কাজ করার সময় আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে হেলাল উদ্দিনের ওপর হামলা চালায়। খবর পেয়ে তার স্ত্রী সুফিয়া খাতুন স্বামীকে বাঁচাতে এগিয়ে যান। এসময় সুফিয়া খাতুনকে ছুরিকাঘাত ও  পিটিয়ে গুরুতর আহত করে আসামিরা। পরে এলাকাবাসী সুফিয়া খাতুনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন নিহতের স্বামী হেলাল উদ্দিন বাদী হয়ে ১৭ জনকে আসামি করে হোসেনপুর থানায় হত্যা মামলা করেন।

২০১৫ সালের ২০ আগস্ট ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের এসআই মোহাম্মদ সোলায়মান কবীর। দীর্ঘ শুনানি শেষে আজ আদালত এ মামলার রায় ঘোষণা করেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন এম এ রশিদ।

রুমন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়