ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশে রাষ্ট্রপতির বিচার দাবি

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ২১ অক্টোবর ২০২৪  
রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশে রাষ্ট্রপতির বিচার দাবি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অন্যতম সমন্বয়ক সালাউদ্দিন আম্মার। প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগের বিষয়ে দুই রকম বক্তব্য দেওয়ায় তাঁর বিচার দাবি করেছেন তিনি।

রাষ্ট্রপতির পদত্যাগ, সর্বস্তরের আওয়ামী ও এর কুশীলবদের বিচার এবং দলটিকে নিষিদ্ধের দাবিতে সোমবার (২১ অক্টোবর) বিকালে নগরের সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত সমাবেশে বক্তব্য দিতে গিয়ে রাষ্ট্রপতির বিচার দাবি করেন তিনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, রাজশাহী এই কর্মসূচির আয়োজন করে।

শেখ হাসিনার পদত্যাগপত্র না থাকার বিষয়ে রাষ্ট্রপতির দেওয়া বক্তব্যের বিষয়ে সমাবেশে সমন্বয়ক সালাহউদ্দিন আম্মার বলেন, ‘অবশ্যই এই রাষ্ট্রপতিকে বিচারের আওতায় আনতে হবে। তার এ ধরনের স্টেটমেন্ট দেওয়া মানে আমাদের এই গণঅভুত্থানকে বিতর্কিত করার সমান। কারণ, আমরা বিজয় মিছিল তখন করেছি, যখন তিনি প্রেস ব্রিফিংয়ে এসেছেন এবং বলেছেন শেখ হাসিনার পদত্যাগপত্র তিনি পেয়েছেন। মো. সাহাবুদ্দিনের মূল্য আমাদের কাছে এক পয়সাও নেই। কিন্তু তাঁর যে পদটা আছে, যে পদে থেকে তিনি এই কথাটা বললেন, তার জন্য তাঁকে বিচারের আওতায় আনতে হবে।’

আরো পড়ুন:

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের রাজশাহীর সমন্বয়ক আব্দুর রহিমও বক্তব্য দেন। সমাবেশের আগে সাহেববাজার জিরোপয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরের মনিচত্বর ঘুরে এসে একই স্থানে শেষ হয়। মিছিলে শিক্ষার্থীরা রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে নানা স্লোগানে দেন।

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়