ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ২১ অক্টোবর ২০২৪  
কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ এর সদস্যরা। 

সোমবার (২১ অক্টোবর) র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে পালিয়ে যাওয়া আরও ২৬ জনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গ্রেপ্তার এ শমসের (৩০) ঢাকার পল্লবী ওয়াপদা বিল্ডিং এলাকার নওসা কসাইয়ের ছেলে।

আরো পড়ুন:

র‌্যাব কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২০ অক্টোবর) দিবাগত রাতে ঢাকা মহানগরীর পল্লবী থানা এলাকা থেকে এ শমসেরকে গ্রেপ্তার করা হয়। তাকে জিএমপির কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে। ঢাকা মহানগরীর পল্লবী থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত মো. আনিস (২২) হত্যা মামলায় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত হয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন এ শমসের।

গত ৬ আগস্ট সকালে দেশব্যাপী সহিংসতা ও সরকার পতনের উদ্ভুত সংকটপূর্ণ পরিস্থিতিকে কেন্দ্র করে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভিতরে থাকা বন্দিরা ভবন থেকে বের হয়ে দাঙ্গা-হাঙ্গামা ও অগ্নিসংযোগ শুরু করে। তারা কারাগারের ভিতরে দায়িত্বরত কারারক্ষীদের জিম্মি করে পালানোর চেষ্টা করে। এ সময় এ শমসেরসহ অন্যান্য বন্দিরা বৈদ্যুতিক পিলার ভেঙে তা দিয়ে মই তৈরি করে। পরে ওই মই বেয়ে ২০৩ জন কারাবন্দি পালিয়ে যায়। 

এ ঘটনার পর কারাগারের জেলার মো. লুৎফর রহমান বাদী হয়ে কোনাবাড়ী থানায় মামলা করেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সুপার আব্দুল্লাহ আলম মামুন বলেন, র‌্যাব থেকে এখন পর্যন্ত তাদের সঙ্গে যোগাযোগ করেনি। তারা হয়ত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছেন।

কারাগার থেকে পালিয়া যাওয়া ২০৩ জনের মধ্যে এখন পর্যন্ত ২৬ জনকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেপ্তার করেছে বলে জানান তিনি। 
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়