ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

ডুয়েটের নতুন ভিসি অধ্যাপক ড. জয়নাল আবেদীন 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ২১ অক্টোবর ২০২৪  
ডুয়েটের নতুন ভিসি অধ্যাপক ড. জয়নাল আবেদীন 

অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েটের) সপ্তম উপাচার্য (ভিসি) হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন। 

ডুয়েটের (গবেষণা ও সম্প্রসারণ) দপ্তরের সহকারী পরিচালক মো. জিয়াউল হক জানান, সোমবাব (২১ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত উপাচার্য নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ড. মোহাম্মদ জয়নাল আবেদীন চার বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। 

এদিকে, নতুন দায়িত্ব পেয়েই আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ডুয়েটের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন। তিনি বলেন, ‌‘আমি প্রথমেই আল্লাহ’র দরবারে শুকরিয়া আদায় করছি। আমি এই প্রতিষ্ঠানেরই একজন শিক্ষক। সবার সহযোগিতা নিয়ে ডুয়েটকে শিক্ষা, গবেষণা এবং প্রকাশনায় বিশ্বের দরবারে অন্যতম প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো।’ 

আরো পড়ুন:

তিনি ডুয়েটকে প্রকৌশল ও প্রযুক্তিগত শিক্ষা এবং গবেষণা ও প্রকাশনায় এগিয়ে নিয়ে যেতে সবার সহযোগিতা কামনা করেন। 

অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন ডুয়েটের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক। তিনি থার্মাল ইঞ্জিনিয়ারিং, ফ্লুইড মেকানিক্স ও এনার্জি এবং রেফ্রিজারেশন ও এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিং বিশেষজ্ঞ। তিনি এর আগে, ডুয়েটের ডিন, বিভাগীয় প্রধান, পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ড. মোহাম্মদ জয়নাল আবেদীন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-এর যন্ত্রকৌশল বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। 

প্রসঙ্গত, অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নে ১৯৭৪ সালে জন্মগ্রহণ করেন। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়