ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

নাটোরে প্রতিনিয়তই চুরি হচ্ছে রেলপথের ক্লিপ, ঝুঁকি নিয়ে চলছে ট্রেন

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ২৩:০৮, ২১ অক্টোবর ২০২৪
নাটোরে প্রতিনিয়তই চুরি হচ্ছে রেলপথের ক্লিপ, ঝুঁকি নিয়ে চলছে ট্রেন

নাটোরের লালপুরের আজিমনগর রেলস্টেশন থেকে আব্দুলপুর জংশন পর্যন্ত বিভিন্ন স্থান থেকে রেললাইনের ক্লিপ চুরি করে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রী ও মালবাহী ট্রেন। যে কোনো সময় বড় ধরনের ‍দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। 

পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এর আগেও একাধিকার ক্লিপ চুরির ঘটনায় রেলওয়ে থানা পুলিশকে অভিযোগ দেওয়া হয়েছে। এ বিষয়ে জিআরপি থানা পুলিশকে অবহিত করা হবে। তারা আইনগত ব্যবস্থা নেবে।

রেললাইনের পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারীরা জানান, আজিমনগর স্টেশন থেকে আব্দুলপুর জংশন মধ্যবর্তী ১০ কিলোমিটার অংশ। এ রেলপথের বিভিন্ন স্থানে প্রায় শতাধিক ক্লিপ নেই। ক্লিপের গোড়ার অংশ ভাঙা বা কাটা অবস্থায় রয়েছে। রাতের আঁধারে দুর্বৃত্তরা প্রতিনিয়তই চুরি করছে ক্লিপ। বিশেষ করে হাতুড়ি দিয়ে রেললাইনের স্লিপার ভেঙে এবং ব্লেড দিয়ে কেটে ক্লিপ চুরি করে নিয়ে যায় তারা। যে কারণে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। 

আরো পড়ুন:

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফি নূর মোহাম্মদ বলেন, ‘গত ১৫-২০ দিনের ক্লিপ চুরির ঘটনা কেউ অবহিত করেনি। এর আগেও একাধিকার ক্লিপ চুরির ঘটনায় রেলওয়ে থানা পুলিশকে অভিযোগ করেছি। এ বিষয়ে জিআরপি থানা পুলিশকে অবহিত করা হবে। তারা আইনগত ব্যবস্থা নেবে।’

ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তার হোসেন বলেন, ‘আমি এ থানায় দুই মাস হলো যোগদান করেছি। ক্লিপ চুরির বিষয়ে থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

আরিফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়