ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

কালীরছড়া খালের অবৈধ দখলদার উচ্ছেদে সাঁড়াশি অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৩ অক্টোবর ২০২৪  
কালীরছড়া খালের অবৈধ দখলদার উচ্ছেদে সাঁড়াশি অভিযান

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানার আওতাধীন কালীরছড়া খালের অবৈধ দখলদার উচ্ছেদে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে প্রশাসন। বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম জেলা প্রশাসনসহ ১২টি সংস্থা যৌথভাবে এই অভিযান শুরু করেছে। 

অভিযানে নেতৃত্বদানকারী চট্টগ্রামের কাট্টলি সার্কেলের সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী জানান, আকবর শাহ থানার লেকসিটি হাউজিং সংলগ্ন কালীরছড়া খাল এবং পাহাড় দখল করে গড়ে তোলা প্লট ও শতাধিক স্থাপনা উচ্ছেদে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এই অভিযান অব্যাহত থাকবে।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সংঘবদ্ধ দখলদার চক্র দীর্ঘদিন ধরে পাহাড় ও খাল দখল করে প্লট তৈরি করে সেগুলো বিভিন্ন মানুষের কাছে বিক্রি করে আসছিলো। এছাড়া এসব প্লটে বাড়ি ঘর ও বিভিন্ন স্থাপনা নির্মাণ করে দখল পাকাপোক্ত করার চেষ্টা করছে। খাল এবং পাহাড় অবৈধ দখলমুক্ত করতে প্রশাসনের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আজ বুধবার প্রথম দিনে অন্তত শতাধিকের বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্ছেদের আওতায় সীমানা প্রাচীর তুলে তৈরি করা প্লট, প্লটে নির্মিত কাঁচা পাকা বিভিন্ন স্থাপনা রয়েছে।

অভিযানে চট্টগ্রাম জেলা প্রশাসন ছাড়াও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম সিটি করপোরেশন, ওয়াসা, পিডিবি, বেলা, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন, পুলিশ, র‌্যাবসহ ১২টি সংস্থা অংশ নিচ্ছে।


সর্বশেষ

পাঠকপ্রিয়