ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক 

চুয়াডাঙ্গা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ২৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:১৬, ২৩ অক্টোবর ২০২৪
১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক 

খুলনার সঙ্গে ১১ ঘণ্টা পর সারা দেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়। 

এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনছারবাড়ীয়া রেল স্টেশনে একটি তেলবাহী ট্রেনের (এসকে টু ডাউন) আটটি বগি লাইনচ্যুতের ঘটনা ঘটে। এ ঘটনার পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। 

চুয়াডাঙ্গার রেলওয়ের সহকারী প্রকৌশলী চাদ আহমেদ রেল চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল থেকে খুলনা ও পার্বতীপুর থেকে আসা দুটি দল উদ্ধার কাজ শুরু করে। বেলা ১১টার মধ্যে লাইন থেকে ৮টি বগি অপসারণ করা হয়। এরপর উদ্ধারকারী দল দুটি মালামাল গুছিয়ে চলে যায়। দুপুর ১২টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

চাদ আহমেদ আরও বলেন, এ ঘটনা তদন্তে চার সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে প্রধান হিসেবে আছেন বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন। তদন্তের পর জানা যাবে এ ঘটনায় চালকের কোনো গাফিলতি আছে কি না। 

উথলী রেল স্টেশনের মাস্টার মিন্টু কুমার রায় জানান, আনসারবাড়ীয়া রেল স্টেশনটি ক্লোজ ডাউন স্টেশন। সেখানে কোনো স্টেশন মাস্টার নেই। রাতে তেলবাহী ট্রেনটি ঈশ্বরদী থেকে খুলনার দিকে যাচ্ছিল। এসময় ট্রেনটি আনছারবাড়ীয়া রেল স্টেশনের ডাউন সিগন্যালের ১১ নম্বর পয়েন্টের কাছে পৌঁছালে ৮টি বগি লাইনচ্যুত হয়। এতে খুলনাগামী চিত্রা ও সীমান্ত এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, টানা ১১ ঘণ্টা পর উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। এখন সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক। 

উদ্ধারকারী দলের প্রধান পাকশী রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন, সবগুলো বগি উদ্ধার হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। এটি নিছক দুর্ঘটনা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

মামুন/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়