ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ছাত্রলীগ নিষিদ্ধের খবরে ফেনীতে মিষ্টি বিলি ও আনন্দ মিছিল 

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২৪ অক্টোবর ২০২৪  
ছাত্রলীগ নিষিদ্ধের খবরে ফেনীতে মিষ্টি বিলি ও আনন্দ মিছিল 

আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের খবরে ফেনীতে আনন্দ মিছিল করেছে ছাত্র-জনতা। এ উপলক্ষ্যে সেখানে মিষ্টি বিতরণ করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১০ টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে শহরের ট্রাংক রোডে জড়ো হয়ে শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়েন। পরে তারা সেখানে মিষ্টি বিতরণ করেন।  এরপর আনন্দ মিছিল শেষে বক্তব্য রাখেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম প্রতিনিধি আবদুল্লাহ আল জুবায়ের, জামাল উদ্দিন ও সানী মজুমদার। 

এ সময় বক্তব্যে আবদুল্লাহ আল জুবায়ের বলেন, ছাত্রলীগ গত ১৬ বছর ধরে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। এবারের আন্দোলনেও ফেনীতে তারা ছাত্র-জনতার উপর নির্বিচারে হামলা ও গুলি চালিয়ে আমাদের ভাইদের হত্যা করেছে। এ দেশ থেকে ছাত্রলীগ ও তার দোসরদের সমূলে উৎখাত করতে চাই। তাহলেই আমাদের ছাত্র-জনতার এতো আত্মত্যাগ সার্থক হবে। 

এ সময় ‘এই মুহূর্তে খবর এলো, ছাত্রলীগ নিষিদ্ধ হলো’, ‘এ মুহূর্তে খবর এলো, সন্ত্রাসী লীগ নিষিদ্ধ হলো’, ‘ছাত্রলীগের ঠিকানা, এই বাংলায় হবে না’, ‘ছাত্রলীগের আস্তানা, ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘হৈ হৈ রৈ রৈ, সন্ত্রাস লীগ গেলি কই’- ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং জাতীয় নাগরিক কমিটি বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন থেকে ছাত্রলীগকে নিষিদ্ধ করতে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল। তার আগেই সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করে সরকার। রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়।

সাহাব/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়