ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ঘূর্ণিঝড় দানা: বরগুনায় গাছ ভেঙে পড়ে নিহত ১

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১৫:২৬, ২৪ অক্টোবর ২০২৪
ঘূর্ণিঝড় দানা: বরগুনায় গাছ ভেঙে পড়ে নিহত ১

ফাইল ফটো

বরগুনার বেতাগীতে ঘূর্ণিঝড় দানার প্রভাবে গাছ ভেঙে মাথায় পড়ে আশরাফ আলী (৬০) নামে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। আশরাফ আলী বেতাগী সদর ইউনিয়নের করুনা গ্রামের বাসিন্দা।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) একরামুল হক বলেন, বেতাগী শহরে যাচ্ছিলেন আশরাফ আলী। কিসমত করুনা এলাকায় পৌঁছালে একটি গাছ ভেঙে মাথায় পড়লে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, ঘূর্ণিঝড় দানার প্রভাবে বরগুনায় সকাল থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি। পানি বৃদ্ধির ফলে বেড়িবাঁধের ৬টি পয়েন্ট (বরগুনা সদরের বড়ইতলা ও তেঁতুলবাড়ীয়া, তালতলীর জয়ালভাঙা, বেতাগীর কালিকাবাড়ি, আমতলীর আড়পাঙাশিয়া ও পাথরঘাটার জিনতলা) মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সামান্য জলোচ্ছ্বাসে এসব স্থান ভেঙে প্লাবিত হতে পারে বিস্তীর্ণ জনপদ।

টানা বৃষ্টিপাতে আমন ও সবজি ক্ষেত তলিয়ে যাওয়ার শঙ্কায় রয়েছেন কৃষকরা। যদিও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে জানানো হয়েছে, এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বরগুনা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. সৈয়দ জোবায়দুল আলম বলেন, চলতি বছর জেলার ২ লাখ হেক্টর জমিতে আমন ধান চাষ এবং ২০ হাজার হেক্টর জমিতে শীতকালীন সবজির চাষাবাদ হয়েছে।

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. রাকিব বলেন, ভারী বর্ষণে পায়রা, বলেশ্বর ও বিষখালি নদীর পানি বাড়ছে। আমরা পর্যাপ্ত জিও ব্যাগ প্রস্তুত রেখেছি।

ইমরান/কেআই

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়