ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

নড়াইলে পুনরায় অবৈধ দোকান উচ্ছেদ

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৪ অক্টোবর ২০২৪  
নড়াইলে পুনরায় অবৈধ দোকান উচ্ছেদ

নড়াইল শহরে পুনরায় সড়ক ও জনপথ বিভাগের অবৈধ দোকান উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত নড়াইল-যশোর সড়কে শহরের রূপগঞ্জ এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

উচ্ছেদ অভিযানে নড়াইল পৌরসভার তিনটিসহ চারটি মার্কেটের দেড় শতাধিক দোকান উচ্ছেদ করা হবে। 

অভিযান পরিচালনা করেন নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম, নড়াইল সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৗশলী প্রকাশ চন্দ্র বিশ্বাস প্রমুখ।
এ সময় নড়াইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সদস্য উপস্থিত ছিলেন। 

গত ৩ সেপ্টেম্বর শহরের ভওয়াখালী এলাকায় তিনটি পাকা স্থাপনা, কয়েকটি বাউন্ডারি ওয়াল, ১২টি টিনসেড দোকান এবং ৩০টির মতো ফুটপাতের কাঁচা অস্থায়ী ঘর উচ্ছেদ করা হয়।

নড়াইল সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, জাতীয় মহাসড়কের অংশ হিসেবে শহরতলী মালিবাগ থেকে শহরের ভেতর দিয়ে সীতারামপুর পর্যন্ত ৫.৫০ কিলোমিটার নড়াইল শহরাংশের সড়ক প্রশস্তকরণ ও চার লেনে উন্নীতকরণ শীর্ষক উন্নয়ন প্রকল্পের কাজ ২০২২ সাল থেকে শুরু হয়েছে। 

প্রশস্তকরণ কজে বিভিন্ন স্থাপনা ভেঙে ফেলার আওতায় শহরের ভওয়াখালী ও রুপগঞ্জ বাজারের ব্যক্তি পর্যায়ের বেশ কয়েকটি মার্কেট, নড়াইল পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি মার্কেটও রয়েছে।

১৭৯ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে এ কাজটি বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ অধিদপ্তর এবং সড়ক বিভাগের পক্ষে কাজটি তদারকি করছে বাংলাদেশ সেনাবাহিনী। ২০২৫ সালের জুন মাস নাগাদ কাজটি সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার চারটি মার্কেটের দেড় শতাধিক দোকান উচ্ছেদ করা হবে প্রশস্তকরণের কাজ এগিয়ে নিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বিভিন্ন সময়ে নোটিস দেওয়া হলেও দখলদাররা জায়গা খালি না করায় এ অভিযান শুরু হয়েছে। কয়েকটি মার্কেটের আদালতে মামলা রয়েছে। 

মামলা নিষ্পত্তি হলে বাকিগুলো উচ্ছেদ করা হবে। এ পর্যন্ত ৬০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

শরিফুল/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়