ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

চসিক মেয়র হিসেবে ডা. শাহাদাতের শপথ ৩ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ২৪ অক্টোবর ২০২৪  
চসিক মেয়র হিসেবে ডা. শাহাদাতের শপথ ৩ নভেম্বর

ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র হিসেবে চট্টগ্রাম নগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের শপথ আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মাহবুবা আইরিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে করা হয়, আগামী ৩ নভেম্বর সকাল সাড়ে ১১টায় স্থানীয় সরকার বিভাগের সম্মেলনকক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এএফ হাসান আরিফ নির্বাচিত মেয়রকে শপথবাক্য পাঠ করাবেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে এ ক্ষেত্রে আদালতের কোনো স্থগিতাদেশ বা আইনগত জটিলতা আছে কি-না তাও জরুরিভিত্তিতে জানতে চাওয়া হয়েছে। 

আরো পড়ুন:

২০২১ সালের ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনভর গোলাগুলি, সংঘর্ষ, হামলার মধ্যে ভোটগ্রহণ শেষে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। এ সময় নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে তা বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি করেন বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন। ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি নির্বাচনী ট্রাইব্যুনালে ওই নির্বাচনে কারচুপির অভিযোগে ৯ জনকে বিবাদী করে মামলা করেন নগর বিএনপির সাবেক আহ্বায়ক শাহাদাত হোসেন।

গত ১৭ অক্টোবর এ মামলার রায়ে ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ঘোষণা করেন ট্রাইব্যুনাল। এরপর সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরীর স্থলাভিষিক্ত করে সংশোধনী গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়