ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ঘূর্ণিঝড় দানার প্রভাবে লক্ষ্মীপুরে থেমে থেমে বৃষ্টি 

লক্ষ্মীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২৪ অক্টোবর ২০২৪  
ঘূর্ণিঝড় দানার প্রভাবে লক্ষ্মীপুরে থেমে থেমে বৃষ্টি 

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় দানার প্রভাবে লক্ষ্মীপুর থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর ১২টা থেকে মাঝারি ও ভারি বৃষ্টি শুরু হয়েছে। মাঝে-মধ্যে দমকা হাওয়া বইছে।

জেলাশহর জুড়ে বৃষ্টি হওয়ায় পেশাজীবী মানুষ দুর্ভোগে পড়ে। মেঘনা নদী উপকূলেও বৃষ্টি হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত ঘূর্ণিঝড় দানা মোকাবিলা বিষয়ে কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়নি। দানা বাংলাদেশের উপকূলে আঘাত হানার সম্ভাবনা নেই।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট লঞ্চঘাট থেকে লক্ষ্মীপুর-ভোলা ও বরিশালের সকল নৌযান চলাচল বন্ধ রেখেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে ভোলাগামী শতাধিক যাত্রী মজুচৌধুরীরহাট লঞ্চঘাটে আটকা পড়েছে।

আরো পড়ুন:

লক্ষ্মীপুর আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া অবজারভার সোহরাব হোসেন বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকালে বলেন, ঘূর্ণিঝড় দানার প্রভাবে দুপুর থেকে লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে বজ্রবৃষ্টিসহ ভারি বর্ষণ হয়েছে। লক্ষ্মীপুর ও নোয়াখালী নদী মাত্রিক এলাকায় ১ নং সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়। গত ২৪ ঘণ্টায় ১৩ জেলায় মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ঘুর্ণিঝড় দানা ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গে আজ রাতে বা শুক্রবার সকালে আঘাত আনতে পারে। এতে উপকূলীয় এলাকায় ভারি এবং অতি-ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে মেঘনা নদীতে স্বাভাবিকের চেয়ে পানির উচ্চতা কিছুটা বৃদ্ধি পেতে পারে বলে জানান সোহরাব হোসেন।

লিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়