ঢাকা     শুক্রবার   ২৫ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৯ ১৪৩১

পটুয়াখালীতে দানার প্রভাবে ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ৪

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:২৬, ২৫ অক্টোবর ২০২৪
পটুয়াখালীতে দানার প্রভাবে ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ৪

ঘূর্ণিঝড় দানা ভারতের উড়িষ্যা উপকূল অতিক্রম করলেও পটুয়াখালীতেও এর প্রভাব পড়েছে। উপকূলীয় এলাকায় রেখে গেছে ক্ষত চিহ্ন। বিধ্বস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি, উপড়ে পড়েছে গাছপালা। আহত হয়েছে ৪ জন। তবে কৃষি ও মৎস্যখাতে তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার  (২৪ অক্টোবর) ঘূর্ণিঝড় দানার প্রভাবে মির্জাগঞ্জ উপজেলার দেউলী গ্রামের ৭টি বসতঘর পুরোপুরি বিধ্বস্ত হয়। এছাড়া কলাপাড়া উপজেলার তাহেরপুর গ্রামের ১০টি বসতঘর ও রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়ায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এসময় চারজন আহত হয়। এদের মধ্যে মির্জাগঞ্জের দেউলী গ্রামের রুনা বেগম নামের এক নারীর পা ও কলাপাড়ার তাহেরপুর গ্রামের মনোয়ারা বেগম নামের এক নারীর হাত ভেঙে যায়।

এছাড়া উপড়ে পড়েছে অনেক গাছপালা। এদিকে কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের গইয়তলা গ্রামের বেড়িবাঁধ আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত অনেকের চুলোয় জ্বলেনি আগুন।

তাহেরপুর গ্রামের মনোয়ারা বেগম বলেন, আমি আমার ছেলের ঘরে ছিলাম। হঠাৎ কালো মেঘে এসে ঝড় শুরু হয় এবং আমাদের ঘরের উপরে গাছ পড়ে। গাছের আঘাতে আমার হাত ভেঙে যায়। 

একই এলাকার দুলাল হাওলাদার বলেন, ঝড়ে আমার বসতবাড়ি একেবারে ভেঙে মাটির সঙ্গে মিশে গেছে। তাৎক্ষণিক ঝড়ের সময় পার্শ্ববর্তী বাড়িতে আশ্রয় না নিলে আমরাও ক্ষতিগ্রস্ত হতাম।

পটুয়াখালী জেলা প্রশাসক আবু হাসনাত মোহাম্মদ আরেফিন জানান, ক্ষয়ক্ষতি নিরূপণ কাজ শুরু করা হবে। ক্ষতিগ্রস্তদের সহায়তার ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত  করা হবে।

ইমরান/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়