ঢাকা     শুক্রবার   ২৫ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৯ ১৪৩১

মাছ ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মামলা দায়ের

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২৫ অক্টোবর ২০২৪  
মাছ ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মামলা দায়ের

গাইবান্ধার সাঘাটায় শ্রীধাম চন্দ্র (৩৫) নামে এক মাছ ব্যবসায়ীকে মারধর করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার বোনারপাড়া মাছের বাজারে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় শুক্রবার (২৫ অক্টোবর) বোনারপাড়ার হাকিমের মোড়ে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন স্থানীয় লোকজন। দায়ের করা হয়েছে হত্যা মামলা। 

নিহত শ্রীধাম চন্দ্র সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের ছাট কালপানি মাঝিপাড়ার মহিন চন্দ্রের ছেলে। 

এলাকাবাসী জানান, বোনারপাড়া ইউনিয়নের ছাট কালপানির (মাঝিপাড়া) শিমুল তাইড় (নয়াপাড়া) গ্রামের জোবেদ আলীর ছেলে মিলন মিয়া পুকুরে মাছ চাষ করেন। একই গ্রামের একটি মন্দির থেকে মাছ চাষের জন্য বিদ্যুৎসংযোগ নেন তিনি। মন্দির কমিটির পেক্ষে শ্রীধাম চন্দ্রসহ একাধিক ব্যক্তি বারবার বলার পরেও মিলন মিয়া তার ভাগের বিদ্যুৎ বিল পরিশোধ করেননি।

আরো পড়ুন:

এ কারণে গত ১৭ মাসের বিদ্যুৎ বিল বকেয়া হয় মন্দিরের। যে কারণে পল্লী বিদ্যুৎ অফিস সম্প্রতি মন্দিরের বিদ্যুৎসংযোগ কেটে দেয়। পরে হিন্দু ধর্মাবলম্বীরা নিজেদের টাকা দিয়ে বিদ্যুৎবিল পরিশোধ করে পুনরায় মন্দিরের বিদ্যুৎসংযোগ সচল করেন।

মিলন মিয়া আবারো সংযোগ চাইলে শ্রীধাম চন্দ্রের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বোনারপাড়া বাজারে শ্রীধাম চন্দ্রের মাছের দোকানে যান মিলন মিয়া ও তার ৫/৬ জন সহযোগী। তারা শ্রীধাম চন্দ্রকে মারধর করে আহত করেন। আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে শ্রীধাম চন্দ্র মারা যান।

এ ঘটনার প্রতিবাদে মাঝিপাড়ার বাসিন্দারা আজ বোনারপাড়ার হাকিমের মোড়ে জড়ো হয়ে বিক্ষোভ করতে শুরু করেন। পরে ঘটনাস্থলে গাইবান্ধা সেনাবাহিনীর ক্যাম্প থেকে সেনাসদস্যরা ও সাঘাটা থানা পুলিশ এসে আসামিদের গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

ঘটনার পর থেকে অভিযুক্ত মিলন মিয়া পালাতক রয়েছেন। যে কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, ‘এ ঘটনায় দুপুরে মিলন মিয়া ও এরশাদসহ ছয় জনকে আসামি করে হত্যা মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে ইতোমধ্যে একাধিক স্থানে অভিযান চালানো হয়েছে। দ্রুতই আসামিদের আইনের আওতায় আনা হবে।’

মাসুম/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়