ঢাকা     শনিবার   ২৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১০ ১৪৩১

বিতর্কিত ভূমিকায় থাকা ২১ পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে: আইজিপি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ২৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:০৮, ২৬ অক্টোবর ২০২৪
বিতর্কিত ভূমিকায় থাকা ২১ পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে: আইজিপি

কতিপয় বিপথগামী সদস্যের জন্য পুলিশ বিভাগ সঠিকভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। তিনি বলেন, ‘জুলাই আন্দোলনে বিতর্কিত ভূমিকায় থাকা ২১ পুলিশ সদস্য এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছে। বিপথগামী সব সদস্যদের আইনের আওতায় আনা হবে।’

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন। এ সময় তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন।

অনুষ্ঠানে আইজিপি আগামীতে যেন পুলিশ সদস্যদের রাজনৈতিক উদ্দেশ্য কেউ ব্যবহার করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন। অস্ত্র নিয়ে নতুন করে নীতিমালা করা হচ্ছে বলেও জানান তিনি।

আরো পড়ুন:

আবু সাঈদসহ জুলাই আন্দোলনে নিহতদের গুরুত্বপূর্ণ মামলাসমূহ বিশেষ অপরাধ ট্রাইব্যুনালে স্থানান্তর করার কথাও জানিয়েছেন পুলিশপ্রধান। 

ছাত্রলীগ প্রসঙ্গে ময়নুল ইসলাম বলেন, ‘নিষিদ্ধ সংগঠন হিসেবে ছাত্রলীগ কোনো কর্মকাণ্ড চালানোর চেষ্টা করলে কঠোরভাবে তাদের প্রতিহত করা হবে।’

অনুষ্ঠানে রংপুর রেঞ্জের ডিআইজি মজিদ আলী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলমসহ পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, আজ সকাল ১১টার দিকে জেলার পীরগঞ্জ উপজেলার বাবনপুরে ছাত্র-জনতার আন্দোলনে নিহত আবু সাঈদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুলিশ মহাপরিদর্শক।

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়