ঢাকা     শনিবার   ২৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১০ ১৪৩১

আ.লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জানালেন ববি হাজ্জাজ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ২৬ অক্টোবর ২০২৪  
আ.লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জানালেন ববি হাজ্জাজ

পাবনায় আঞ্চলিক প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখছেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ

আওয়ামী লীগ নেতাকর্মীদের ব্যবহার করে সাড়ে ১৫ বছর দেশে গণহত্যা চালিয়েছে অভিযোগ করে আওয়ামী লীগসহ ১৪ দলসহ রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শনিবার (২৬ অক্টোবর) বিকালে পাবনা শহরের পিসিসিএসের সস্মেলনকক্ষে আয়োজিত এনডিএমের আঞ্চলিক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন দাবি করেন।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সরকার প্রায় ১৬ দেশ পরিচালনা করেছে। ১৪ দলীয় জোটের শরিকদের মধ্যে রয়েছে, গণতান্ত্রিক মজদুর পার্টি, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল, জাসদ (ইনু), গণ-আজাদী লীগ, কমিউনিস্ট কেন্দ্র, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ তরিকত ফেডারেশন, জাসদ (আম্বিয়া), গণতন্ত্রী পার্টি, ন্যাপ (মোজাফফর), জাতীয় পার্টি (মঞ্জু)।

আরো পড়ুন:

ববি হাজ্জাজ বলেন, ‘এ দেশের আন্দোলনরত সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের উপরে স্বৈরাচার আওয়ামী লীগ সরকার নিজেদের ক্ষমতায় রাখতে গণহত্যা চালিয়েছে। কয়েক হাজার নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছেন শেখ হাসিনা। সেই ফ্যাসিস্ট সরকারকে আমরা রক্ত দিয়ে যুদ্ধ করে হটিয়ে নতুন বাংলাদেশ পেয়েছি।’ 

সারা দেশে তাদের দল থেকে সংসদ নির্বাচনে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান ববি হাজ্জাজ। 
 
এর আগে সম্মেলন উদ্বোধন করেন দলের উচ্চ পরিষদ সদস্য হুমায়ূন পারভেজ খান। 

দলের ভাইস চেয়ারম্যান ফারুক উজ জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মোমিনুল আমিন, সিনিয়র যুগ্ম মহাসচিব সৈয়দ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম।

ববি হাজ্জাজ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে নিয়ে পাবনা জেলা সদরে কেন্দ্রীয় আরিফপুর কবরস্থানে যান। সেখানে পাবনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ জাহিদুল ইসলাম ও মাহাবুব ইসলাম নিলয়ের কবরে শ্রদ্ধা জানান এবং রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন।
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়