ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর করলো বিএসএফ

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ২৬ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:০০, ২৬ অক্টোবর ২০২৪
নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর করলো বিএসএফ

তাড়া খেয়ে পালানোর সময় ভারতের অভ্যন্তরে পানিতে ডুবে মারা যাওয়া বাংলাদেশি নাগরিক রিজাউল করিমের মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ। শনিবার (২৬ অক্টোবর) দুপুর ১টার দিকে বিজিবি ও পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে তারা।

নেত্রকোণা ব্যাটালিয়ন ৩১ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এস এম কামরুজ্জামান সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান। 

মারা যাওয়া রিজাউল শেরপুর সদর উপজেলার আলিনা পাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। 

আরো পড়ুন:

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ অক্টোবর সন্ধ্যায় নেত্রকোণা ব্যাটালিয়নের আওতাধীন ধোবাউড়া উপজেলার মুন্সিপাড়া বিওপি’র দীগলবাঘ সীমান্ত দিয়ে সাত জন বাংলাদেশি ভারতে প্রবেশ করেন। এ সময় ১৮১ বিএসএফ ব্যাটালিয়নের দমদমা ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। ছয়জন পালাতে সক্ষম হলেও রিজাউল করিম কালভার্টের নিচের পানিতে পড়ে তলিয়ে যান। বিএসএফ সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। সেখানেই রিজাউলের মৃত্যু হয়।

বিএসএফ দাবি করেছে, রিজাউল করিম পালানোর সময় কালভার্ট থেকে পড়ে মাথায় আঘাত পান। অচেতন অবস্থায় তিনি পানিতে ডুবে মারা যান। ভারতে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পরবর্তীতে তার পরিচয় নিশ্চিত হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ ঘটায় বিএসএফ-এর সঙ্গে যোগাযোগ করে বিজিবি। আজ দুপুর ১টার দিকে নেত্রকোণার বিজয়পুর সীমান্তে পুলিশ ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিএসএস মরদেহ বিজিবির কাছে হস্তান্তর করে।

বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুজ্জামান জানান, বাংলাদেশে পুনরায় নিহত ব্যক্তির ময়নাতদন্ত করা হবে। এরপর মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

সোহেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়