ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

সোনারগাঁয়ে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ২৬ অক্টোবর ২০২৪  
সোনারগাঁয়ে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় একটি কোম্পানির শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছেন। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়।

আজ শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার কাঁচপুর কুতুবপুর এলাকায় অবস্থিত মৌসুমী ইন্ডাস্ট্রিজের অঙ্গপ্রতিষ্ঠান কিউট কেমিকেলের কয়েকশত শ্রমিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাচঁপুর সেতু এলাকা বিক্ষোভ করে। এতে কাঁচপুর সেতু এলাকা থেকে লাঙ্গলবন্দ সেতুর উভয়পাশে প্রায় ১০ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়। পুলিশের আশ্বাসে সোয়া ৭টার দিকে তারা সড়ক ছেড়ে যান।

আন্দোলনরত শ্রমিক আমিনুল ইসলাম জানান, এ কোম্পানিতে তিনি দীর্ঘ ৭ বছর কাজ করছেন। বর্তমানে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পেলেও শ্রমিকের বেতন-ভাতা বৃদ্ধি করেননি। ১০ বছর আগের বেতনে এখানে শ্রমিকরা কাজ করছেন। তাই বর্তমান বাজার দামের সঙ্গে তাল মিলিয়ে বেতন-ভাতা বৃদ্ধির দাবি জানিয়েছেন তারা।

আরো পড়ুন:

কিউট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কাজী মঈনুদ্দিন টিপু বলেন, করোনা ভাইরাস সংক্রমণকালীন থেকে শুরু করে এখন পর্যন্ত দেশের এই বিশৃঙ্খল অবস্থার কারণে তাদের লোকসান বৃদ্ধি পেয়েছে। তারপরও শ্রমিকদের বিষয়টি তারা বিবেচনা করবেন। 

পরিস্থিতি স্বাভাবিক করতে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আব্দুল বারী ঘটনাস্থলে আসেন। তিনি শ্রমিকদের বিভিন্ন বিষয়ে খোঁজ নিয়ে তাদের সমস্যা সমাধানে আশ্বস্ত করলে শ্রমিকরা বিক্ষোভ বন্ধ করে চলে যান।

কাঁচপুর হাইওয়ে থানার ইনচার্জ কাজী ওয়াহিদ জানান, শ্রমিকদের বিক্ষোভের কারণে যানজট সৃষ্টি হয়েছিল। এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে। 
 

অনিক/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়