ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

বাফুফে নির্বাচনে আ.লীগ নেতার জয়, ঝিনাইদহে বিক্ষোভ

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ২৭ অক্টোবর ২০২৪  
বাফুফে নির্বাচনে আ.লীগ নেতার জয়, ঝিনাইদহে বিক্ষোভ

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। এ ঘটনায় ঝিনাইদহে রোববার (২৭ অক্টোবর) বিকেল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

শাহরিয়ার জাহেদী মহুল ঝিনাইদহ-২ আসন থেকে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ‌‌‘ঈগল’ প্রতীকে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন। তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী সমিকে পরাজিত করেন। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলটি আজ বিকেলে ঝিনাইদহ শহিদ মিনার চত্বর থেকে শুরু হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে শিক্ষার্থীরা সমাবেশ করেন। এতে উপস্থিত ছিলেন- ঝিনাইদহ বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনে নেতৃত্ব দেয়া রায়হান উদ্দীন, যুথি খাতুন, মাহমুদুর রহমান।

আরো পড়ুন:

সমাবেশে বক্তারা বলেন, নাসের শাহরিয়ার জাহেদী মহুল ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি স্বৈরাচার সরকারের সর্বশেষ একতরফা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা না পেয়ে স্বতন্ত্র ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হন। তিনি ও তার ভাই ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র কাউয়ুম শাহরিয়ার জাহেদী হিজল বৈষম্যবিরোধী আন্দোলন বানচাল করার অর্থমদদ দাতা ছিলেন। আন্দোলন চলাকালে আওয়ামী লীগ নেতা মহুল ও তার ভাই ছাত্রদের ওপর নির্যাতন চালানোর সবধরনের ব্যবস্থা করেন। 

বক্তারা, মহুলের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। ৭২ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের এই নেতার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

প্রসঙ্গত, গতকাল বাফুফে নির্বাচনে নাসের শাহরিয়ার জাহেদী মহুল সহ-সভাপতি পদে ১১৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ওয়াহিদ হ্যাপি। তিনি ভোট পেয়েছেন ১০৮টি।

শাহরিয়ার/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়