ঢাকা     সোমবার   ২৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১২ ১৪৩১

লক্ষ্মীপুরে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যায় গ্রেপ্তার ৪

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২৮ অক্টোবর ২০২৪  
লক্ষ্মীপুরে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যায় গ্রেপ্তার ৪

ব্যাংক কর্মকর্তা মোস্তফা তারেক ইকবাল

লক্ষ্মীপুরে রামগঞ্জে ৫ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে মোস্তফা তারেক ইকবাল ওরফে রবিন পাটওয়ারী নামে ব্যাংক কর্মকর্তার মৃত্যুতে আত্মহত্যায় প্ররোচনার মামলায় চার সংবাদকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলেন, ইত্তেফাকের প্রতিনিধি জাকির হোসেন মোস্তান, যায়যায়দিনের বেলায়েত হোসেন বাচ্চু, সমকালের জাকির হোসেন সুমন ও মানবকণ্ঠের শাখায়াত হোসেন জাহাঙ্গীর। চারজনই পত্রিকাগুলোর রামগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে রামগঞ্জ উপজেলা পরিষদের নির্মাণাধীন বহুতল ভবনের ছাদ থেকে লাফ দেন ব্যাংক কর্মকর্তা মোস্তফা তারেক ইকবাল ওরফে রবিন পাটওয়ারী। পরে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

সোমবার (২৭ অক্টোবর) সকালে নিহতের স্ত্রী শারমিন আক্তার বাদী হয়ে হুমকি, টাকা দাবি ও আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে চার সংবাদকর্মীর বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এর আগে রাতেই চারজনকে আটক করে পুলিশ। পরে এই মামলায় চারজনকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

মোস্তফা তারেক ইকবাল পল্লী সঞ্চয় ব্যাংকের রামগঞ্জ শাখায় জুনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার মোস্তফা কামালের ছেলে।

ব্যাংক কর্মকর্তার স্বজনেরা জানান, দীর্ঘদিন ধরে মোস্তফা তারেক ইকবাল পল্লী সঞ্চয় ব্যাংকে জুনিয়র অফিসার হিসেবে কর্মরত থাকা অবস্থায় অভিযুক্ত চারজন সংবাদ প্রকাশ করার হুমকি–ধমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে আসছিলেন। ঘটনার দিনও দাবিকৃত টাকার জন্য চাপ দেওয়া হয়। একপর্যায়ে তাদের চাপ সইতে না পেরে বহুতল ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেন। তাদের হুমকি-ধমকির কারণে এই ঘটনা ঘটেছে অভিযোগ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন নিহতের স্ত্রী।

এদিকে অন্যান্য ব্যাংক কর্মকর্তা ও স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, গত এক বছর ধরে পল্লী সঞ্চয় ব্যাংকের রামগঞ্জ শাখার ১ কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় তদন্ত চলছে। ঘটনার তথ্য সংগ্রহের জন্য কয়েক দফা ব্যাংক ম্যানেজার রাহিমা বেগমের কাছে যান ওই চারজন। কিন্তু এসব বিষয়ে কোনো তথ্য দেননি তিনি। এ বিষয় নিয়ে বেশ কয়েকবার ব্যাংক কর্মকর্তা মোস্তফা তারেকের সঙ্গেও তাদের কথা হয়। সবশেষ গতকাল রোববার দুপুরে তারা আবারও ওই ব্যাংকে যান। কিন্তু রাহিমা বেগম ট্রেনিংয়ে থাকায় দায়িত্বে ছিলেন মোস্তফা তারেক ইকবাল। এ সময় টাকা আত্মসাতের বিষয়ে জানতে চাওয়ার একপর্যায়ে তাদের সঙ্গে মোস্তফা তারেক ইকবালের কথা-কাটাকাটি হয়। এরপর ব্যাংক থেকে তারা চলে যাওয়ার কিছুক্ষণ পর ব্যাংক থেকে বের হয়ে ওই কর্মকতা উপজেলার নির্মাণাধীন ভবনের ছাদে উঠে লাফিয়ে আত্মহত্যা করেন।

এদিকে ব্যাংক কর্মকর্তার স্ত্রী শারমিন আক্তার ও মা সুফিয়া কামাল অভিযোগ করেন, এ ঘটনার সাথে ব্যাংক ম্যানেজার রাহিমা বেগমও জড়িত।

বিষয়টি নিশ্চিত করে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার বলেন, হুমকি-ধামকি ও আত্মহত্যার প্ররোচনার মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে সকালে নিহতের স্ত্রী ওই চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, হুমকি-ধমকির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তদন্ত চলছে।

লিটন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়