ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বরিশাল থেকে ছাড়ছে লঞ্চ-বাস, জনজীবনে স্বস্তি

বরিশাল সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ২৫ জুলাই ২০২৪  
বরিশাল থেকে ছাড়ছে লঞ্চ-বাস, জনজীবনে স্বস্তি

বরিশালে কারফিউ শিথিলের সঙ্গে সঙ্গে জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে। স্বাভাবিক নিয়মে লঞ্চ ও বাস চলতে শুরু করেছে। শুধু ঢাকা-বরিশাল রুটের যাত্রীবাহী নৌযান চলছে না। 

জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৫ জুলাই) জেলায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত, মেট্রোপলিটন এলাকায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়। যার ধারাবাহিকতায় বরিশালের সর্বত্র জীবনযাত্রা স্বাভাবিক হয়ে আসছে। বরিশাল অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব রুটে গণপরিবহন চলেছে। ব্যাংক, বিমা, অফিস, আদালতের কার্যক্রম স্বাভাবিক ছিল। কারফিউ শিথিল হওয়ায় এবং পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় প্রয়োজনীয় কাজে আসা মানুষ স্বস্তি প্রকাশ করেছেন। তারা বলছেন, পরিস্থিতি এমন থাকুক। তারা অস্থিরতা বা অস্থিতিশীল পরিবেশ চান না।

বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল করলেও ঢাকা-বরিশাল রুটের লঞ্চ এখনও পর্যন্ত ছেড়ে যায়নি। আজ বৃহস্পতিবারও ছাড়বে না। সন্ধ্যা ৬টার পর কারফিউ আবার বলবত হওয়ায় বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চ ছাড়ছে না বলে জানান নৌ শ্রমিকরা।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, নির্দেশনা অনুযায়ী সীমিত পরিসরে বুধবার (২৪ জুলাই) থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচল করছে। আজও একইভাবে লঞ্চ চলাচল করেছে। তবে সন্ধ্যা ৬টার পর আবার কারফিউ থাকায় ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল করছে না বলে জানান তিনি।  

আরিফুর/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়