ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বরিশাল মহানগর জামায়াতের আমির ও বিএনপির সদস্য সচিব গ্রেপ্তার

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৬ জুলাই ২০২৪  
বরিশাল মহানগর জামায়াতের আমির ও বিএনপির সদস্য সচিব গ্রেপ্তার

বরিশাল মহানগর জামায়াতের আমির জহির উদ্দিন মোহাম্মদ বাবর ও মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার

বরিশাল মহানগর জামায়াতের আমির ও মহানগর বিএনপির সদস্য সচিবসহ ১১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত চার দিনের অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা পুলিশ জানায়, কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় মহানগরীর চারটি থানায় ছয়টি ও জেলার তিন থানায় তিনটি মামলা হয়েছে। 

ওসি এটিএম আরিচুল হক জানান, নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় ট্রাফিক পুলিশ ক্যাম্পে হামলা ও ভাঙচুরের মামলায় বরিশাল মহানগর জামায়াতের আমির জহির উদ্দিন মোহাম্মদ বাবরকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া, আওয়ামী লীগ নেতাসহ পুলিশের করা মামলায় মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে।

আদালতে কোতোয়ালি মডেল থানার জিআরও এনামুল হক জানিয়েছেন, নাশকতার মামলায় ওই দুই জনসহ গত ২৪ ঘণ্টায় আরও কয়েক জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর মধ্যে মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

গ্রেপ্তার অপর আসামিরা হলেন- বরিশাল নগরীর ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি অ্যাডভোকেট মো. তসলিম, কামাল সিকদার, ফেরদৌস আহমেদ ও মিরাজউদ্দিন।

আদালতের এয়ারপোর্ট থানার জিআরও জানিয়েছেন, পুলিশ চার জনকে গ্রেপ্তার করেছে। তারা হলেন- নিজামুল হাসান সুমন, শহীদ সরদার, জামাল শরীফ ও মো. সবুজ। 

বন্দর থানার জিআরও হারুন জানান, তার থানা এলাকা থেকে বিএনপি সমর্থক হালিম মোল্লা নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ ভূইয়া জানিয়েছেন, গত বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন এলাকার চার থানা পুলিশ ১৮ জনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা রয়েছেন।

আরিফুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়