ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হাউসফুল গ্যালারি, রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাউসফুল গ্যালারি, রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষা

ছবি : আবু হোসেন পরাগ

স্টেডিয়ামের গেট তখনও খোলেনি। গেটের বাইরে হাজার হাজার দর্শক। কারো মাথায় খুলনা টাইগার্সের ব্যান্ড। কারো মাথায় রাজশাহী রয়্যালসের। কেউ এসেছেন রাজশাহীর হয়ে গলা ফাটাতে। কেউ খুলনার। কারো পড়নে আবার বাংলাদেশ জাতীয় দলের জার্সি।

তাদের উচ্ছ্বাস, উল্লাস বলে দিচ্ছিল বিপিএলের ফাইনাল সমাসন্ন।

আর মাত্র কিছুক্ষণ। এর পরই শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টিডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে টি-টোয়েন্টির মহাযজ্ঞ।

গত ১১ জানুয়ারি শুরু হয়েছিল বঙ্গবন্ধু বিপিএল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে এবার টুর্নামেন্ট আয়োজন করেছে বিসিবি। সাত দলের অংশগ্রহণে হয়েছে এবারের বিপিএল।

হাড্ডাহাড্ডি সব ম্যাচ, ব্যাট-বলের যুদ্ধ শেষে বিপিএল এখন পর্দা নামার অপেক্ষায়। দুই সেরা দলই খেলছে এবারের ফাইনাল। লিগ পর্বে এ দুই দলই ছিল সবথেকে ধারাবাহিক। পয়েন্ট তালিকার শীর্ষে থেকে তারা লিগ পর্ব শেষ করে।

টুর্নামেন্ট সেরা পারফর্মারাই এখন সেরার লড়াইয়ে। মুশফিকুর রহিম ৪৭০ রান নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। তার দলের রাইলি রুশো ৪৫৮ রান নিয়ে আছেন দুইয়ে। প্রতিপক্ষ দলের শোয়েব মালিক ও লিটন কুমার দাশ কিন্তু তাদেরকে চোখ রাঙানি দিচ্ছে। মালিক ৪৪৬ ও লিটন করেছেন ৪৩০ রান।

বোলিংয়ে রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির ও শহীদুল খুলনার সবথেকে বড় অস্ত্র। ফাইলিঙ্ক ১৯ ও আমির এবং শহীদুল ১৮টি করে উইকেট পেয়েছেন। ত্রয়ীর পেস অ্যাটাকের সঙ্গে শফিউলের নিয়ন্ত্রিত বোলিং যেন রাজশাহীর জন্য বড় হুমকি।

তবে সব কিছুর থেকেই যেন আলাদা আন্দ্রে রাসেল। ক্যারিবীয়ান অলরাউন্ডার যেন এবারের বিপিএলের সেরা অধিনায়ক। দ্বিতীয় কোয়ালিফায়ারের আগ পর্যন্ত তাকে খুব একটা খুঁজে পাওয়া যায়নি। কিন্তু ঠিক জায়গামতো কাজ করেছেন এ হার্ডহিটার। মাত্র ৪৮ ঘন্টা আগে এ মাঠেই ২২ বলে ৫৪ রানের খুনে ব্যাটিং করেছেন। ৭ ছক্কা হাঁকিয়ে নিজের দলকে তুলেছেন ফাইনালে। তার থেকে নিশ্চিত এমন কিছুর প্রত্যাশায় থাকবে গোটা দল।

৩৭ দিন ৪৫ ম্যাচ। বিপিএল এখন শেষ হওয়ার অপেক্ষায়। ২২ গজে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কার মুখে ফুটবে হাসি। স্টেডিয়ামের গ্যালারি হাউসফুল। আরেকটি রোমাঞ্চকর, উত্তেজনায় ঠাঁসা ম্যাচের অপেক্ষায় স্টেডিয়ামে হাজির হওয়া ২৫ হাজার দর্শক।


ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়