ঢাকা, বুধবার, ১৫ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রাইম ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির বার্ষিক বনভোজন

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৬ ১০:৩৪:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৭ ৫:১৯:৫৪ পিএম

প্রাইম ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (পিইউপিএস) শিক্ষার্থীদের ফটোগ্রাফির প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষ্যে প্রতিবছরই একটি বনভোজন এবং ফটোওয়াকের আয়োজন করে থাকে।

সেই ধারাবাহিকতায় শনিবার সংগঠনটি এবছরের বনভোজন এবং ফটোওয়াকের আয়োজন করেছে। এবারে তারা ভ্রমণ করেছে টাঙ্গাইলের মহেড়া জমিদার বাড়ি এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

প্রথমে মহেড়া জমিদার বাড়িতে ফটোগ্রাফি সম্বন্ধে একটি আলোচনা সভার আয়োজন হয়। এতে উপস্থিত ছিলেন প্রাইম ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান। তিনি বলেন, ‘ভালো ছবি তোলা একটি বিশেষ দক্ষতা। এ বিশেষ দক্ষতা অর্জন করতে হলে পরিশ্রম করতে হয়।’

এতে পিইউপিএসের প্রতিষ্ঠাতা ও মেম্বার সেক্রেটারি মেহেদী হাসান ফটোগ্রাফির বিভিন্ন দিক তুলে কথা বলেন। এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন পিইউপিএসের সাধারণ সম্পাদক শারাফিন আহমেদ সবুজ এবং কমিটির অন্য সদস্যবৃন্দ।

দুপুরের খাবারের পর ফটোগ্রাফিক সোসাইটির পুরো টিম যান মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। সেখানে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক ইফতেখার আহমেদ ঘুরিয়ে দেখান পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বিকেলে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় প্রাইম ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির ২০১৯ সালের বনভোজন এবং ফটোওয়াক।

 

প্রাইম ইউনিভার্সিটি/পিয়াল/হাকিম মাহি