ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

আফছার উদ্দিনের বই ‘তবুও এগিয়ে যায় বাংলাদেশ’

আরাফাত বিন হাসান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৪:২৬:৩৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৪:৩১:১০ পিএম

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে আফছার উদ্দিন লিটনের প্রথম বই ‘তবুও এগিয়ে যায় বাংলাদেশ’। বইটি প্রকাশ করেছে আবির প্রকাশন। প্রচ্ছদ করেছেন শিল্পী টিপলু বড়ুয়া।

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বাংলাদেশকে কম বাঁধা পেরোতে হয়নি। আন্তর্জাতিক মোড়ল দেশগুলো একসময় ব্যঙ্গ করেছিল এই বাংলাদেশকে নিয়ে। স্বাধীন হওয়ার পরও বিভিন্ন সময় দেশের উপর থাবা বসিয়েছিল শকুনেরা। একটি কালো শক্তি দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চেয়েছে বহুবার। তবুও সবকিছু উপেক্ষা করে দুর্বার গতিতে এগিয়ে চলছে প্রিয় মাতৃভূমি। এজন্যই লেখক তার বইয়ের জন্য বেঁছে নিয়েছেন ‘তবুও এগিয়ে যায় বাংলাদেশ’ নামটি।

লেখক আফছার উদ্দিন লিটন মূলত একজন কলামিস্ট। বিভিন্ন সময়ে দেশের স্বনামধন্য পত্রিকাগুলোতে প্রকাশিত তার লেখা বাংলাদেশের অগ্রযাত্রা বিষয়ক কলামগুলো স্থান পেয়েছে বইটিতে।

‘তবুও এগিয়ে যায় বাংলাদেশ’ বইটি ঢাকা গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে ৩১১ নং স্টলে, আবির প্রকাশনে। চট্টগ্রাম বইমেলায় পাওয়া যাচ্ছে আবির প্রকাশনে (স্টল নং ১৮৭ ও ১৮৮)। এছাড়াও বইটি চট্টগ্রাম বইমেলায় ১১৬ নং স্টলে কথন প্রকাশনেও পাওয়া যাচ্ছে। এর মলাট মূল্য ধরা হয়েছে দুইশত পঞ্চাশ টাকা।

লেখক আফছার উদ্দিন লিটন পেশায় একজন সাংবাদিক। তার জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রাম শহরে। লেখালেখির শুরু ছোট থেকে। লিখেন সমাজের অনিয়ম ও অনৈক্যের বিরুদ্ধে।

 

চট্টগ্রাম/মাহি