ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাবিতে আমরণ অনশনে ১০ শিক্ষার্থী অসুস্থ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে আমরণ অনশনে ১০ শিক্ষার্থী অসুস্থ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের নাম ‘ফলিত পরিসংখ্যান’ করার দাবিতে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীদের আমরণ অনশন চলছে।

জানা যায়, অনশনে এ পর্যন্ত ১০ জন শিক্ষার্থী অসুস্থ হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত রয়েছে।

অসুস্থ হওয়া শিক্ষার্থীরা হলেন- মোবাশশির উল্লাহ, সোহাগ, নিশি খাতুন, আবিদ হাসান ও তপশ্রী শারনাল, আয়নাল, সাগর সরকার, লিজা আক্তার, সুলেখা আক্তার এবং আরিফ। এদের মধ্যে তিনজন রাতে এবং বাকিরা আজ সকালে অসুস্থ হয়ে পড়েন। তারা রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।

অনশনরত শিক্ষার্থী জিমরান সাকিব বলেন, ‘দ্বিতীয় দিনের মতো আমরা অনশন করছি। এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুধু আশ্বাস দিয়েই যাচ্ছেন। বিভাগ পরিবর্তনের ঘোষণা না দেয়া পর্যন্ত আমরা অনশন বন্ধ করছি না৷’

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন গুরুত্বের সাথে তাদের দাবি বিবেচনা করছে। এ নিয়ে আমরা কয়েকবার বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথাও বলেছি। উপাচার্য এখন ঢাকায় আছেন। তিনি ক্যাম্পাসে আসলেই এ নিয়ে আমরা আলোচনায় বসব। উপাচার্য আসা পর্যন্ত শিক্ষার্থীদের অনশন স্থগিত রাখতে অনুরোধ করেছি। কিন্তু তারা শুনেনি।’

প্রসঙ্গত, পিএসসিতে বিষয় কোড অন্তর্ভুক্ত করার দাবিতে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ওই বিভাগের শিক্ষার্থীরা। পরে বিভাগের নাম পরিবর্তনের দাবিতে আন্দোলন শুরু করে। বর্তমানে বিভাগের নাম পরিবর্তন করে ‘ফলিত পরিসংখ্যান’ করার দাবিতে আমরণ অনশন শুরু করেছে তারা।

 

রাবি/সাইফুর/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়