ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

সিকৃবিতে জাতীয় শোক দিবস পালন 

সিকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ১৫ আগস্ট ২০২১  
সিকৃবিতে জাতীয় শোক দিবস পালন 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে রোববার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। করোনার কারণে সরকারি স্বাস্থ্যবিধি মেনে সিকৃবি ক্যাম্পাসে শোক দিবস পালিত হয়েছে। 

সকাল ৮টায় বৃষ্টির মাঝেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা প্রশাসন ভবনের সামনে আসেন। প্রশাসন ভবনের সামনে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা কালো ব্যাজ পরেন। ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ. মতিয়ার রহমান হাওলাদার, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, প্রক্টর কার্যালয়, শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, অফিসার পরিষদ, কর্মচারী পরিষদ, লেকচারার্স অ্যান্ড এসিসট্যান্ট প্রফেসর্স সোসাইটি, আমরা মুক্তিযোদ্ধার সন্তান (আমুস) এবং বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খতম ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পূজা উদযাপন পরিষদ আয়োজন করে বিশেষ প্রার্থনা। করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মসূচি কাটছাঁট করা হয়েছে। শোক দিবসের কর্মসূচিও সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে পালন করা হচ্ছে।

রায়হান/মাহি 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়