ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাঈদীর মৃত্যুতে পোস্ট: বহিষ্কার হচ্ছেন তিতুমীর কলেজ ছাত্রলীগের একাধিক নেতা

সরকারি তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ১৯ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:১৮, ১৯ আগস্ট ২০২৩
সাঈদীর মৃত্যুতে পোস্ট: বহিষ্কার হচ্ছেন তিতুমীর কলেজ ছাত্রলীগের একাধিক নেতা

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ায় বহিষ্কার হতে যাচ্ছেন সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের একাধিক নেতাকর্মী। 

ইতোমধ্যেই সাঈদীকে নিয়ে পোস্ট দেয়ায় পদ হারিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের অন্তত ৬৮ জন। এছাড়াও সারা দেশে বাংলাদেশ ছাত্রলীগের যেসব নেতাকর্মী সাঈদীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন তাদের তালিকা তৈরি করছে সংগঠনটি।

গণমাধ্যমের হাতে আসা ওই তালিকায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের অন্তত ৯০ জনের নাম দেখা যায়। যেখানে তিতুমীর কলেজ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মীর নাম রয়েছে। এছাড়াও কয়েকজনের নাম পাওয়া গেছে বলে জানিয়েছেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া।

বহিষ্কারের বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, স্ব স্ব ইউনিটকে এ বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে। যার যার বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

বহিষ্কারের তালিকায় তিতুমীর কলেজ ছাত্রলীগের যাদের নাম রয়েছে- সহ-সভাপতি নুরে আলম সিদ্দিকী রুম্মান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এসএম আসিক মাহমুদ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নবীন ইসলাম রাজ, উপ মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক মো. শফিকুল ইসলাম, উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক ইমরান নাহিদ, সহ সম্পাদক সাজ্জাদুল ইসলাম, সহ সম্পাদক মাসুম বিন তাহমিদ, ১নং কার্যকরী সদস্য মুসা বিন মন্নর সহ আরও কয়েকজন।

এ ব্যাপারে জানতে চাইলে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া জানান, আমরা লিস্ট করছি এরপর বহিষ্কার করা হবে। ইতোমধ্যে চার-পাচঁজনকে পেয়েছি, আরও খোঁজ নেয়া হচ্ছে। আমি আমার সাধারণ সম্পাদক সহ সবাইকে বলেছি, এধরনের পোস্টের স্ক্রিনশট পেলে আমাদের দপ্তরে জমা দিতে। আমরা চেষ্টা করছি সময় নিয়ে যাচাই-বাচাই করতে। এখন তো এডিটিং এর যুগ, কারও আদর্শের জায়গায় দাগ না লাগে।  

তিনি আরও বলেন, জাতির পিতার আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, সেই সংগঠনে থেকে এরকম কাজ কেউ করতে পারেনা। আমি তাদের ধিক্কার জানাই। 

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, যারা পোস্ট দিয়েছে তাদের সময়মতো বহিষ্কার করা হবে। কতজনকে বহিষ্কার করা হতে পারে এ ব্যাপারে তিনি বলেন, যতজনের নাম পাওয়া যাবে ততজনকেই। 

সিয়াম মাহমুদ/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়