ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হাবিপ্রবিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ২১ আগস্ট ২০২৩  
হাবিপ্রবিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০০৪ সালের ভয়াবহ গ্রেনেড হামলার স্মরণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (২১ আগস্ট) বেলা সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। 

প্রধান অতিথির বক্তব্যে হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, ২১ আগস্ট জাতীয় জীবনে একটি কালো অধ্যায়। রাজনৈতিক প্রতিহিংসার চরমপন্থী রূপ দেখা যায় ২১ আগস্টের হামলায়। যে অপশক্তি ১৫ আগস্টে মদদ দিয়েছে সেই শক্তি ২১ আগস্টে গ্রেনেড হামলা ঘটিয়েছিল। বঙ্গবন্ধুর সোনার বাংলায় উগ্রবাদের স্থান নাই। জাতীয় জীবনের শোকগুলোকে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমাদের বদ্ধপরিকর হতে হবে। 

এছাড়াও তিনি ২১ আগস্টের গ্রেনেড হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

দানেশ ব্লাড ব্যাংক এবং সন্ধানী ব্লাড ব্যাংকের সহযোগীতায় এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার। এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রগতিশীল ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, হলসুপার কাউন্সিলের আহবায়ক, প্রক্টর ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য যে, ২০০৪ সালের ২১ আগস্ট বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকার এক জনসভায় গ্রেনেড হামলা হয়। এই হামলায় ২৪ জন নিহত হয় এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাসহ প্রায় ৩০০ লোক আহত হয়। এই হামলায় নিহত হোন আওয়ামী লীগ নেত্রী আইভী রহমান। তিনি বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ছিলেন।

নাঈম ইসলাম/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়