ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জবি ছাত্রলীগ: অব্যাহতি পেয়েও অব্যাহত আছে নেতাকর্মীরা

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২৪ আগস্ট ২০২৩   আপডেট: ২০:৫৯, ২৪ আগস্ট ২০২৩
জবি ছাত্রলীগ: অব্যাহতি পেয়েও অব্যাহত আছে নেতাকর্মীরা

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের ছয় নেতা-কর্মীকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে অব্যাহতি দেয়া হলেও অব্যাহতিপ্রাপ্ত কয়েকজন নেতাকর্মীকে দেখা গেছে ছাত্রলীগের অনুষ্ঠানে।

গত ২০ আগস্ট জবি ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস. এম আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছয় নেতাকর্মীকে জবি ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়। কিন্তু আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস’ উপলক্ষে আলোচনা সভার অনুষ্ঠানে দেখা যায় অব্যাহতি পাওয়া বাংলা বিভাগের  আফিয়া আক্তার এবং পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি জারিফ তাজওয়ারকে। এমনকি অনুষ্ঠানে উপস্থিতির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করেন। পাশাপাশি শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের সঙ্গেও ফটোশেসনেও অংশগ্রহণ করতে দেখা যায়।

জানা যায়, অব্যাহতি পাওয়া বাংলা বিভাগের আফিয়া শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি ও পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি জারিফ তাজওয়ার সাধারণ সম্পাদক আকতার হোসাইনের অনুসারী।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকতার হোসাইন বলেন, প্রোগ্রামে তো প্রচুর শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর ফলে কারা এসেছে তা চিহ্নিত করা যায়নি। কিন্তু অব্যাহতি যারা পেয়েছে তারা সামনের কোনো প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে না।

বিষয়টি নিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি বলেন, প্রোগ্রামে এত নেতাকর্মী ছিল যে অব্যাহতি পাওয়া কারা এসেছিল তা খেয়াল করিনি। অব্যাহতি পাওয়ারা মিছিল, মিটিংয়ে অংশগ্রহণ করতে পারবে না।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, যুদ্ধাপরাধীর পক্ষে সাফাই গাওয়ার ন্যূনতম সুযোগ আমাদের সংগঠনে নেই। ইতিমধ্যে সংশ্লিষ্ট সব ইউনিটকে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছি। প্রয়োজনে বাংলাদেশ ছাত্রলীগ বৃহত্তরভাবে একটি শুদ্ধি অভিযান চালাবে।

মেহেদী হাসান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়