ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য যবিপ্রবিতে স্কলিগাইডের ফ্রি সেমিনার

যবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২২, ১০ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:২২, ১০ সেপ্টেম্বর ২০২৩
বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য যবিপ্রবিতে স্কলিগাইডের ফ্রি সেমিনার

বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্কলিগাইড এর উদ্যোগে ‘ওয়ান স্টপ সলিউশন সার্ভিস’ নামক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বক্তারা উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে বিভিন্ন প্রতিকূলতার কথা তুলে ধরেন এবং সেসব প্রতিকূলতা দূর করতে নানাবিধ গাইডলাইন ও পরামর্শ দেন।

রোববার (১০ সেপ্টেম্বর) যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে কেন্দ্রীয় গ্যালারিতে দুপুর সাড়ে ১২টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারটির আয়োজক ‘স্কলিগাইড’ এর উদ্যোক্তারা বলেন, আমরা সাধারণত যেসব শিক্ষার্থীরা উচ্চশিক্ষা গ্রহণের জন্য বিদেশ গমনে ইচ্ছুক তাদেরকে নানা রকম সহযোগিতা করে থাকি। আমরা সরাসরি কোনো এজেন্সি নই, তবে আমরা বিদেশ গমনেচ্ছুক শিক্ষার্থীদের গাইডলাইন ও পরামর্শ দিয়ে থাকি।

সেমিনারে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন যবিপ্রবির কেমিকৌশল বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান সহকারী অধ্যাপক ড. রাফিউল হাসান। এছাড়া স্কলিগাইডের নীতিনির্ধারকেরা বিভিন্ন বিষয় নিয়ে নির্দেশনা প্রদান করেন।

সেমিনারটির আয়োজক স্কলিগাইড মূলত একটা শিক্ষা সেবামূলক প্রতিষ্ঠান; যার মূল লক্ষ্য সঠিক দিকনির্দেশনার মাধ্যমে সারাদেশের সম্ভাবনাময়, স্বপ্ন বিলাসী শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার জন্য প্রস্তুত করা। এক প্রতিষ্ঠান থেকেই সব ধরনের তথ্য সহযোগিতা ও সেবা নিশ্চিত করার লক্ষ্যকে সামনে রেখে কাজ করছে স্কলিগাইড।

উল্লেখ্য, ‘ওয়ান স্টপ সলিউশন সার্ভিস’ এর সেবাসমূহের মধ্যে রয়েছে- গাইডলাইন ফর হায়ার স্ট্যাডি, ভাস্ট ডাটাবেজ অব স্কলারশিপ, আইইএলটিএস প্রিপারেশন, স্টেটমেন্ট অব পারপাস ইভালুয়েশন, স্কলারশিপ স্ট্যান্ডার্ড সিভি প্রিপারেশন, গাইডলাইন ফর প্রিপারেশন অব রিসার্চ প্রপোজাল সহ সব ধরনের তথ্য সহযোগিতা ও সেবা।

সজীবুর রহমান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ