ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘ঢাকা কলেজ ছাত্রলীগ করোস তাই না’ বলেই হামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১১:০৩, ১৪ সেপ্টেম্বর ২০২৩
‘ঢাকা কলেজ ছাত্রলীগ করোস তাই না’ বলেই হামলা

‘ঢাকা কলেজ ছাত্রলীগ করোস তাই না’ বলেই ঢাকা কলেজ ছাত্রলীগে নেতা কাউসার হাসান কায়েস ও সাব্বির হোসাইনের উপর হামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোর রাত ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় এই হামলার ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, সাত কলেজ ছাত্রলীগ নিয়ন্ত্রণ ইস্যু নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের যে টানপোড়েন চলছে তার প্রেক্ষিতে এই হামলার ঘটনা ঘটে থাকতে পারে।

হামলায় আহত ঢাকা কলেজের ছাত্রলীগের নেতা কাউসারের মাথায়, চোখে জখমের চিহ্ন। অন্যদিকে  সাব্বিরের মাথায়, ঘাড়ে  ও হাতে জখমের চিহ্ন৷ আহত সাব্বির হোসাইনকে ঢাকা মেডিক্যাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ছুটি দেওয়া হলেও গুরুতর আহত কাউসার হাসানকে ধানমন্ডি পপুলার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ঢাকা কলেজের ছাত্রলীগ নেতা কাওসার জানান, রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ইমারজেন্সি গেট সংলগ্ন আমতলী গেটের সামনে দিয়ে বের হওয়ার সময় একটা মোটরসাইকেল সামনাসামনি হয়৷ আমাদের বাইকের সামনে এসে তারা বলে নেশা করেছিস নাকি এসব বলে গালমন্দ করতে থাকে৷ পরে দুই পক্ষই সরি বললে তারা সেখান থেকে চলে যায়৷ এই ঘটনার কিছু সময় পরে আরও চারটা মোটরসাইকেল নিয়ে আমাদের পথ গতিরোধ করে৷ পরে আমরা মোটরসাইকেল থেকে নামলে আমাদেরকে আবারো গালমন্দ করতে থাকে৷ বলে, ঢাকা কলেজ ছাত্রলীগ করোস তাই না৷ এই বলেই আমাদের উপর হামলা করে৷ পরে পুলিশ আসলে তারা সেখান থেকে চলে যায়৷ যারা হামলা করেছে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়েরই হবে এবং মনে হয়েছে হামলা পূর্ব পরিকল্পিত৷

কারা ঢাকা কলেজ ছাত্রলীগের উপর হামলা করেছে এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বিষয়টি আমরা প্রাথমিকভাবে বলতে পারছি না- এটি  খতিয়ে দেখবো এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও অবগত করবো- যেন হামলাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে পারেন। একইসাথে ছাত্রলীগের কেউ এই ঘটনার সাথে জড়িত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে, জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা এ ঘটনার সাথে জড়িত এমন অভিযোগের ব্যাপারে তিনি বলেন, কারা হামলা করেছে সেটি এখনও আমার জানা নেই।

রায়হান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়