ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

বাঙলা কলেজে ছাত্রলীগের কর্মীসভা স্থগিত হচ্ছে? 

মমিনুল হক খান, বাঙলা কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২১ সেপ্টেম্বর ২০২৩  
বাঙলা কলেজে ছাত্রলীগের কর্মীসভা স্থগিত হচ্ছে? 

ছবি: সংগৃহীত

সরকারি বাঙলা কলেজে সকালে চাকরি নিয়োগ পরীক্ষা ও বিকেলে বিএনপি-জামায়াতের ‘অশুভ তৎপরতা’ রুখতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ শনিবার (২৩ সেপ্টেম্বর) শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে। এজন্য একই সময় হতে যাওয়া সরকারি বাঙলা কলেজে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। 

এদিকে, সরকারি বাঙলা কলেজে ছাত্রলীগের কর্মীসভা উপলক্ষে ক্যাম্পাসের মূল ফটক থেকে প্রশাসনিক ভবন পর্যন্ত ব্যানার, ফেস্টুন, পোস্টার আর বিলবোর্ড লাগিয়ে আত্মপ্রচার করছেন নেতাকর্মীরা। আগামী শনিবার কর্মীসভা ‘স্থগিত হতে পারে’ খবরে হতাশ হয়ে পড়েছেন ক্যাম্পাসের ছাত্রলীগ নেতাকর্মীরা।

ক্যাম্পাস ছাত্রলীগের নেতারা বলছেন, সরকারি বাঙলা কলেজে ছাত্রলীগের কর্মীসভাকে কেন্দ্র করে ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। টি-শার্ট ও খাবারের অর্ডার দেওয়া শেষ। শুধুমাত্র বাকি রয়েছে কর্মীসভা অনুষ্ঠিত হওয়া। ইতোমধ্যে ১০ লাখ টাকা খরচ হয়েছে বলেও জানান নেতাকর্মীরা। কর্মীসভা স্থগিত হয়ে পড়লে আর্থিক ক্ষতির মুখে পড়বে বলেও জানান তারা।

সরকারি বাঙলা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও উপাধ্যক্ষ অধ্যাপক মিটুল চৌধুরী রাইজিংবিডিকে বলেন, লক্ষাধিক চাকরিপ্রার্থীদের প্রবেশপত্র দেওয়া হয়েছে। শনিবার পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত। পরীক্ষা পিছিয়ে দেওয়ার সুযোগ নেই। তবে সকাল ১১টার পর থেকে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হলে কোনও সমস্যা নেই বলেও তিনি জানান। 

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমরা শুনেছি সেদিন বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে। তবে এ বিষয়ে আমাদের মন্তব্য নেই।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সরকারি বাঙলা কলেজের কর্মীসভা উপলক্ষে বাঙলা কলেজ ক্যাম্পাস পরিদর্শন করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের সভাপতি সজীবুর রহমান সজীব এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের সাধারণ সম্পাদক আবু ইউনুস।

বাঙলা কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি তোফাজ্জল হোসেন পলাশ রাইজিংবিডিকে বলেন, কলেজে সকালে চাকরি নিয়োগ পরীক্ষা ও বিকেলে বিএনপি-জামায়াতের অশুভ তৎপরতা রুখতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ শনিবার শান্তি ও উন্নয়ন সমাবেশের কথা কেন্দ্রীয় ছাত্রলীগকে জানিয়েছি। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ এখনও কর্মীসভা স্থগিতের সিদ্ধান্ত নেয়নি। তবে কর্মীসভা স্থগিত হবে কিনা এ বিষয়ে দ্রুতই কেন্দ্রীয় কমিটি আমাদের জানাবেন। ক্যাম্পাসে এখন পর্যন্ত সুন্দর পরিবেশ রয়েছে। আশা করি, হাজারো নেতাকর্মীদের প্রাণের সঞ্চার হয়ে উঠা কর্মীসভা যথাসময়েই অনুষ্ঠিত হবে। যেভাবে কেন্দ্রীয় কমিটি আমাদের দিক-নির্দেশনা দেবে, সেভাবেই বাস্তবায়ন করব।  

সূত্রের বরাত দিয়ে জানা গেছে, দীর্ঘদিন থেকে নিষ্প্রাণ হয়ে পড়া বাঙলা কলেজ ছাত্রলীগকে নতুন করে উজ্জীবিত করতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান কর্মীসভায় যোগ দেবেন। 

এর আগে, ক্যাম্পাস ছাত্রলীগ নেতারা জানিয়েছেন, দীর্ঘদিন পর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সরকারি বাঙলা কলেজে আসবেন। দীর্ঘদিন ধরে নেই বাঙলা কলেজের ছাত্রলীগের কমিটি। তাই কমিটি গঠন নিয়ে যুগান্তকারী সিদ্ধান্তের অপেক্ষায় বাঙলা কলেজের হাজারো ছাত্রলীগকর্মী।

তারা আরও বলছেন, জাতীয় নির্বাচনের আগে কমিটি গঠন করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা আরও বেশি সংগঠিত হবে।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ছাত্রলীগের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষে আগামী ২৩ সেপ্টেম্বর (শনিবার) বাঙলা কলেজে কর্মীসভা অনুষ্ঠিত হবে।

এর আগে, ২০১৯ সালের মার্চে তৎকালীন কমিটির কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বাঙলা কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়