ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সিকৃবিতে মেট্রোনোমের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সপ্তকের গান’

সিকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ২ অক্টোবর ২০২৩  
সিকৃবিতে মেট্রোনোমের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সপ্তকের গান’

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একমাত্র মিউজিক্যাল সংগঠন মেট্রোনোমের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সপ্তকের গান’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে রবীন্দ্রসংগীত,নজরুলসংগীতসহ, দেশি বিভিন্ন ব্যান্ডের ১৬টি গান পরিবেশন করা হয়।

সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগঠনটির সাধারণ সম্পাদক ফারদিন শাহরিয়ারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. আতিকুজ্জামান অনুষ্ঠানের শুভ উদ্বোধন ও কেক কেটে সংগঠনটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. আতিকুজ্জামান বলেন, ‘প্রধান অতিথি হিসেবে এরকম একটা অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ করায় ভীষণ ভালো লাগছে। আমাদের শিক্ষার্থীরা শিক্ষা এবং সংস্কৃতিতে এগিয়ে যাক সেটাই আমাদের কামনা।’

মেট্রোনোমের সভাপতি ফাতিন মুবাররত অলিক বলেন , ‘‘প্রথমে মনে হয়েছিল আমরা সফলভাবে অনুষ্ঠান করতে পারব না, কিন্তু আপনাদের উৎসাহ ও উদ্দীপনায় তা করতে সক্ষম হয়েছি । সকলের সহযোগিতা পেলে আমরা ভবিষ্যতে এর চেয়েও বড় অনুষ্ঠান আয়োজন করতে পারবো।

উচ্ছ্বসিত শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রতিনিয়ত ক্লাস-পরীক্ষা লেগেই থাকে, এ ধরনের প্রোগ্রামকে খুব মিস করি। পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আমাদের মেধা বিকাশে ও বিভিন্ন অপকর্ম থেকে দূরে থাকতে সাহায্য করে।

রাফি/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়