ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বশেমুরবিপ্রবির নতুন উপ-উপাচার্য সামসুল আলম

বশেমুরবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ১৬ অক্টোবর ২০২৩  
বশেমুরবিপ্রবির নতুন উপ-উপাচার্য সামসুল আলম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে রোববার (১৫ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা) মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত করা এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন-২০০১ এর ধারা ১২ (১) অনুযায়ী শাবিপ্রবির রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলমকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, এ পদে যোগ দেওয়ার তারিখ থেকে চার বছর তিনি দায়িত্ব পালন করবেন এবং তাকে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করতে হবে।

এ পদে কর্মরত থাকা অবস্থায় তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। এছাড়া উপ-উপাচার্য পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধাও ভোগ করবেন এবং তিনি সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে, যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

দায়িত্ব পালনকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামন করেছেন নতুন উপ-উপাচার্য অধ্যাপক সৈয়দ সামসুল আলম।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়