ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাসেল ছিল ধীরস্থির স্বভাবের: ইবি ভিসি

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ১৮ অক্টোবর ২০২৩  
রাসেল ছিল ধীরস্থির স্বভাবের: ইবি ভিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, ‘ছোটবেলা থেকেই রাসেল ছিল শান্ত ও ধীরস্থির স্বভাবের। অল্প বয়সেও চারিত্রিক মাধুর্যতা ও বিনয়ীভাব ছিল শেখ রাসেলের মধ্যে। যা তাকে করেছিলো অন্য আর দশটা শিশুদের থেকে আলাদা।’

বুধবার (১৮ই অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের টিভি রুমে শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় শিশু দিবসে উপস্থিত শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ রাসেলকে পরবর্তীতে দেশ পরিচালনার নেতৃত্বে উপযোগী করে গড়ে তোলা হচ্ছিল বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় কার্যক্রমের মধ্যে দিয়ে। তোমরা নিজেকে শেখ রাসেলের মতো করে গড়ে তোলো কারন তোমরাই ভবিষ্যৎতে দেশকে নেতৃত্ব দেবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বলেন, স্বাধীনতা বিরোধীরা চেয়েছিল বঙ্গবন্ধু পরিবারের কেউ যেন ভবিষ্যতে দেশ পরিচালনায় নেতৃত্ব দিতে না পারে। তাই ১৫ আগষ্টের এই নৃশংস ও বর্বরোচিত হত্যাকাণ্ড।

এদিকে দিবসটি উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শেখ রাসেল ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কেক কাটা, শান্তির প্রতীক বেলুন উড়ানো, আলোচনা সভাসহ নানা আয়োজন করা হয়। এরপর শেখ রাসেল হলের হলরুমে বিতর্ক, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

টিএসসিসির পরিচালক ও উপ-কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. বাকী বিল্লাহর পরিচালনায় এ সময়  অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন থিওলজি অনুষদের ডিন অধ্যাপক ড. এরশাদ উল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এএইচএম আক্তারুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে শেখ রাসেলের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

যায়িদ/মেহেদী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়