ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বর্ণাঢ্য আয়োজনে তিতুমীরে শেখ রাসেল দিবস পালিত

তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ১৮ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৪১, ১৮ অক্টোবর ২০২৩
বর্ণাঢ্য আয়োজনে তিতুমীরে শেখ রাসেল দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজ প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২৩ পালিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় কলেজটির পুরাতন বিজ্ঞান ভবনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন করেন অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। পরে কলেজ প্রাঙ্গনে আনন্দ র‌্যালী ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষ্যে কলেজের শহিদ বরকত মিলনায়তনে শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, জন্মদিন উদযাপন করছি ঠিকই, কিন্তু এতে আনন্দের অনুভূতি নেই; বিষাদ কাজ করছে। শেখ রাসেল সবার প্রিয় ছিলেন। ১০ বছর জীবনেই নানা অভিজ্ঞতা সাক্ষী। ১৫ আগষ্ট সপরিবারে তাকে হত্যা করা হয়। শেখ রাসেলের একটা সুন্দর জীবন হতে পারতো। হয়নি, সেটা বাঙালি জাতির জন্য দুঃখের বিষয় ।

অধ্যাপক মাঞ্জুমা হকে সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন ও শিক্ষক পরিষদ সম্পাদক অধ্যাপক মালেকা আক্তার বানু। মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক ড. রতন সিদ্দিকী।

সিয়াম/মেহেদী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়