ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

৩১ গবেষককে উচ্চতর ডিগ্রি দিলো রাবি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৩ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৩৬, ২৩ অক্টোবর ২০২৩
৩১ গবেষককে উচ্চতর ডিগ্রি দিলো রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩১ জন গবেষককে উচ্চতর ডিগ্রি প্রদান করা হয়েছে। এ গবেষকদের মধ্যে ২২ জনকে পিএইচডি  এবং নয়জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়। রোববার (২২ অক্টোবর) সন্ধ্যায় আয়োজিত রাবির ৫২৫তম সিন্ডিকেট সভায় ডিগ্রি প্রদানের বিষয়টি অনুমোদিত হয়।

সিন্ডিকেট সভা শেষে রাতে জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পিএইচডি ও এমফিল ডিগ্রিপ্রাপ্ত গবেষকদের নামসহ বিস্তারিত জানানো হয় ।

পিএইচডি ডিগ্রিপ্রাপ্তরা হলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. মোস্তাফিজুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের তামান্না নাসরিন, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের মো. ফারুকুর রহমান ফয়সল, ফিশারিজ বিভাগের জেসমিন আরা, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের এসএম ফরিদুল ইসলাম ও মো. নজরুল ইসলাম, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের মো. হাবিবুর রহমান, ফারজানা নাসরিন, মো. মাইন উদ্দীন আহম্মেদ, সঞ্জয় বল, মো. আ. কুদ্দুস, মো. জিয়াউর রহমান।

অর্থনীতি বিভাগের শমরিতা আলম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মো. আশরাফুল আলম ও মো. সাজ্জাদ হোসেন, অ্যাগ্রোনমি অ্যান্ড অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের মো. নূর-এ-আলম সিদ্দিকী, গণিত বিভাগের আব্দুল মালেক, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের নিশাত ফাতেমা, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের মোসা. মৌসুমী আখতার, নাট্যকলা বিভাগের কাজী শুসমিন আফসানা, ইসলামিক স্টাডিজ বিভাগের মোহা. আহমাদুল্লাহ ও বাংলা বিভাগের সাদ্দাম হুসাইন।

এমফিল ডিগ্রিপ্রাপ্তরা হলেন, ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস মো. ফজলুল কবীর ভূঁইয়া, রসায়ন বিভাগের ফারজানা খানম ক্যামেলিয়া, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ফারহানা আলম, মো. জহুরুল ইসলাম সরকার, গাজী মাহমুদ হাসান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. মামুনূর রশীদ সরকার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সোহেল রানা, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মো. আল আমিন মোল্লা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের মো. মনিরুল ইসলাম।

ডিগ্রিপ্রাপ্ত গবেষকদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার টিপু। এসময় গবেষকগণ তাদের মেধা ও অভিজ্ঞতা দিয়ে দেশ ও জাতিকে সমৃদ্ধ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

/মেহেদী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়